গায়ক আসিফের জামিন মঞ্জুর

আদালত প্রতিবেদক : গীতিকার ও সুরকার শফিক তুহিনের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মামলায় পাঁচদিন জেলে কাটানোর পর জামিন পেলেন গায়ক আসিফ আকবর। সোমবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ১০ হাজার টাকার বন্ডে মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত এই জামিন মঞ্জুর করেন।

এর আগে গত বুধবার আসিফ আকবরকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিল মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) প্রলয় রায়। কিন্তু আদালত সেই রিমান্ড নামঞ্জুর করে আসিফকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কেশব রায় চৌধুরীর আদালতে রিমান্ড শুনানি শেষে এ আদেশ দিয়েছিল।

গত মঙ্গলবার রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির একটি দল গায়ক আসিফকে তার মগবাজারের স্টুডিও থেকে গ্রেপ্তার করে। আসিফের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করেছিলেন শফিক তুহিন। তার অভিযোগ, বিভিন্ন শিল্পীর ৬১৭টি গান নিজের নামে কপিরাইট নিয়েছেন আসিফ। এ মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

আরও অভিযোগ, ঘটনাটি জানার পর ২ জুন রাত ২টা ২২ মিনিটে শফিক তুহিন তার ব্যক্তিগত ফেসবুক থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টা উল্লেখ করে একটি পোস্ট দেন। তার সেই পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য করেন ও হুমকি দেন।

পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফাইড ফেসবুক পেজ থেকে লাইভে আসেন। সেখানেও তিনি শফিকের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। ভিডিওতে আসিফ শফিককে শায়েস্তা করার হুমকি দেয়ার পাশাপাশি ভক্তদের উদ্দেশে বলেন, তাকে যেখানেই পাবেন সেখানেই প্রতিহত করবেন। এরপর আসিফের ভক্তরাও শফিককে হত্যার হুমকি দেয়।

Inline
Inline