গার্লস প্রায়োরিটি গ্রুপের বৈশাখী মেলা চট্টগ্রামে

নারীদের মেধা মনন, রুচি শিল্পকে প্রাধান্য দিয়ে তৈরি ফেসবুকে বাংলাদেশের সবচেয়ে বড় গ্রুপের বৈশাখী মেলা হতে যাচ্ছে চট্টগ্রামে।

দেশের সকল নারীদের জন্য উন্মুক্ত গ্রুপ হিসেবে ২০১৪ সালের ২৮ নভেম্বর প্রতিষ্ঠা লাভ করা গ্রুপটির মেম্বার এখন ৪ লাখেরও বেশি, যা দেশের প্রেক্ষাপটে সর্বোচ্চ। গ্রুপে নারীদের ভাব, মতাদর্শ এবং দৈনন্দিন জীবনের খুটিনাটি সমস্যা নিয়ে আলোচনা হয়। এখানে সকল নারীই সকলের প্রতি সহনশীল মনোভাব প্রকাশ করায় গ্রুপের জনপ্রিয়তা খুব দ্রুতই প্রসার লাভ করে।

বেশ কিছু গ্রুপ মেম্বারদের সাথে কথা বলে জানা যায়, অনেকেই তাদের স্বল্প পুজির ব্যবসা শুধুমাত্র গার্লস প্রায়োরিটি গ্রুপের মাধ্যমেই ব্যাপক সফলতা লাভ করে। বুটিক্স, মেকআপ কসমেটিক্স কিংবা হ্যান্ডিক্রাফটের মত কুটির শিল্পের ব্যবসায় পরিচিতি পেয়েছেন শুধু এই গ্রুপে পোস্ট কিংবা লাইভ শেয়ার করেই।

বছরে বেশ কয়েকটি প্রোগ্রামের এরেঞ্জ করে থাকেন গ্রুপ এডমিনগণ। এরই অংশ হিসেবে চট্টগ্রামের গোল পাহাড় মোড়ে ১১ই এপ্রিল থেকে ১৩ই এপ্রিল বৈশাখী মেলার আয়োজন করতে যাচ্ছে গার্ল প্রায়োরিটি গ্রুপ। মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। আগ্রহীরা বিনা ফি-তেই অংশ নিতে পারবেন এই মেলায়।