গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে : ওবায়দুল কাদের

ঢাকা, ২৬ জুন, ২০১৮ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আজ শান্তিপূর্ণ ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে কোথাও কোন সহিংসতার কোন অভিযোগ পাওয়া যায়নি। কোন ধরনের হতাহতেরও খবর পাওয়া যায়নি।
বিএনপি ছাড়া আর কোন রাজনৈতিক দল নির্বাচন নিয়ে কোন প্রশ্ন তোলেনি বলে উল্লেখ করে কাদের আরো বলেন, নির্বাচনের এ ধরনের পরিবেশই প্রমাণ করে নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।
ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রাথমিক প্রতিক্রিয়ায় এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, মুকুল বোস, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞাণ ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।
একশ’ কেন্দ্র থেকে বিএনপির প্রার্থীর এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের জবাবে ওবায়দুল কাদের চ্যালেঞ্জ দিয়ে বলেন, ‘আপনারা যে একশ’ কেন্দ্রের বিষয়ে অভিযোগ করছেন তার একটি তালিকা দিন এবং এজেন্টদের নামের তালিকা দিন।’
তিনি বলেন, বিএনপি ছাড়া আরো বেশ কয়েকটি দলের প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। কিন্তু বিএনপিই কেবলমাত্র নানা অভিযোগ করেছে। আর কোন দলের প্রার্থী কোন অভিযোগ করেননি।
নির্বাচন কমিশন (ইসি) জনগণের সঙ্গে প্রতারণা করেছে বিএনপির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি গাজীপুরবাসীর রায়কে অপমাণ করেছে। আর তাই তারাও আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে প্রত্যাখান করে তার সমুচিত জবাব দেবে।

Inline
Inline