গাজীপুরে ব্যবধান বাড়াচ্ছে নৌকা

গাজীপুর সংবাদদাতা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিভিন্ন কেন্দ্রের ফলাফল আসার সঙ্গে সঙ্গে ব্যবধান বাড়ছে নৌকা ও ধানের শীষে। প্রথমে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমের দুই কেন্দ্রে ৭৫৬ ভোটে এগিয়ে থাকেন আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম।

আর এই প্রতিবেদন আসা পর্যন্ত ব্যবধান আরও বেড়ছে। ৩৯ কেন্দ্রের ফলাফলে দুই প্রার্থীর মধ্যে ভোটের পার্থক্য ২৯ হাজারেরও বেশি।

এসব কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম পেয়েছেন ৪৮ হাজার ৪৯৩ ভোট। আর ধানের শীষে বিএনপির হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১৯৬৪ ভোট।

বঙ্গমাতা অডিটোরিয়াম রিটার্নিং কর্মকর্তা আনুষ্ঠানিক ফল ঘোষণার করছেন। তবে এখানে ফল ঘোষণা করতে দেরি হচ্ছে। কিন্তু বিভিন্ন কেন্দ্র থেকে প্রার্থীদের এজেন্টরা ভোটের সংখ্যা জেনে তাদের কার্যালয়ে জানিয়ে দিচ্ছেন আর সেখানেও হিসাব করা হচ্ছে।

ফলে প্রার্থীদের কাছ থেকে ফল জানা যাচ্ছে আগেভাগে। তবে তাদের সংখ্যার কোনো বৈধতা নেই, যদিও ভোটের ফল কী হচ্ছে, সে বিষয়ে ধারণা পাওয়া যাচ্ছে।

জাহাঙ্গীর আলমের হারিকেনের বাসভবন থেকে নির্বাচনী ফলাফল ঘোষণা করা হচ্ছে। আর সেখানকার ঘোষণা অনুযায়ী নৌকা ও ধানের শীষের ব্যবধান অনেক বেশি। তবে ধানের শীষের প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষ থেকে ফল সংগ্রহ করে গণমাধ্যমকে জানানোর কোনো ব্যবস্থা করা হয়নি।

মঙ্গলবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত ৪২৫টি কেন্দ্রে চলে ভোট। অল্প কিছু কেন্দ্রে চারটার পরও ভোটারদের লাইন থাকায় ভোট চলে আরও বেশ কিছু কেন্দ্রে।

যেসব কেন্দ্রে ভোট নেয়া হয়েছে তার মধ্যে ছয়টিতে ভোট চলেছে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে।

ইভিএমে ভোট গণনার জন্য ব্যালট গণনার প্রয়োজন নেই। তাই বরাবর এই ফলাফল আগেই পাওয়া যায়। তবে এবার ইভিএমের ছয় কেন্দ্রের ফল পাওয়ার আগেই সাধারণ কেন্দ্রের ফলাফল আসতে থাকে।

তবে ৪২৫ কেন্দ্রের ফল ঘোষণা হবে না। কারণ কেন্দ্র দখল, জাল ভোট বা সিল মারার অভিযোগে নয়টি কেন্দ্রে ভোট স্থগিত করেছেন রিটার্নিং কর্মকর্তা।