গাজীপুরে জাহাঙ্গীর ও খুলনায় খালেক আওয়ামী লীগের প্রার্থী মনোনীত

ঢাকা, ৯ এপ্রিল ২০১৮ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম এবং খুলনায় তালুকদার আবদুল খালেককে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।
আগামী ১৫ মে তারা নৌকা প্রতীক নিয়ে গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাস ভবন গণভবনে অনুষ্ঠিত দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানান।
তিনি বলেন, বোর্ডের প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
ওবায়দুল কাদের বলেন, সভায় গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে জাহাঙ্গীর আলম ও তালুকদার আবদুল খালেককে সর্বসম্মতভাবে মনোনয়ন দেয়া হয়েছে।
তিনি আরো বলেন, সভায় দুটি উপজেলা পরিষদ, একটি পৌরসভা এবং ১৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে প্রার্থীর মনোনয়নও চূড়ান্ত করা হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা গত ৩১ মার্চ এক সংবাদ সম্মেলনে এই দ্ইু সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
তফসিল অনুযায়ী মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ এপ্রিল, যাচাই-বাছাই ১৫ ও ১৬ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।
ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে এবং খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুস আলী খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।

Inline
Inline