গাজীপুরের ভোটাররা উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে রায় দিয়েছেন : ওবায়দুল কাদের

ঢাকা, ২৭ জুন, ২০১৮ : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অব্যাহত উন্নয়ন ও অর্জন এবং মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে রায় দিয়েছেন।
তিনি বলেন, ‘বিএনপি নেতাদের অপপ্রচার ও নাশকতার ষড়যন্ত্র সত্ত্বেও গাজীপুরের ভোটাররা নির্বাচনে স্বতস্ফূর্তভাবে অংশ নিয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও উন্নয়ন ও অর্জনের প্রতীক নৌকা মার্কাকে বিজয়ী করেছে।’
সেতুমন্ত্রী কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের ধারা অব্যাহত থাকবে।
ওবায়দুল কাদের আজ সকালে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে দলের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, এ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপির মিথ্যাচার ও আতংক ছড়ানোর কৌশল স্বত্বেও নির্বাচনের প্রচার-প্রচারণার শুরু থেকে ভোটগ্রহণ পর্যন্ত নির্বাচনী এলাকার কোথাও কোন সংঘাত ও হতাহতের ঘটনা ঘটেনি।
তিনি বলেন, এ নির্বাচনে সর্বত্র প্রতিযোগিতামূল একটি পরিবেশ বিরাজমান ছিল। আর নির্বাচনে ভোটারদের ব্যাপক উপস্থিতি প্রমাণ করে নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে।
বিএনপি ছাড়া অন্য কোন দল নির্বাচন নিয়ে কোন প্রশ্ন তোলেননি বলে উল্লেখ করে কাদের বলেন, বিএনপি এখনো জিতলে আছে, হারলে নাই নীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। আর তাই তারা এ নির্বাচন নিয়ে মিথ্যা ও আজগুবি তথ্য উপস্থাপন করছে।
তিনি বলেন, তারা (বিএনপি) নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মরিয়া হয়ে মাঠে নেমেছে। তারা গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে গণশুনানির জন্য আদালতের দ্বারস্থ হয়েছে। আর আদালতে বিমুখ হয়ে তারা বিদেশীদের কাছে নালিশ দেবে।
কাদের বলেন, জনগণের সাড়া না পেয়ে বিদেশীদের কাছে বিএনপি নালিশ দেবে এ বিষয়ে কোন সন্দেহ নেই। দেশের মানুষের প্রতি যাদের আস্থা নেই তারাই বিদেশীদের দ্বারস্থ হয়।
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করে গাজীপুরবাসীর রায়কে অপমান করার নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনে গাজীপুরবাসী বিএনপিকে প্রত্যাখান করে তাদের অপমানের জবাব দেবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলমকে বিজয়ী করায় এ সিটি কর্পোরেশন নির্বাচনের সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানান।
এ সময় তিনি নির্বাচনের সঙ্গে জড়িত সকল কর্মকর্তা-কর্মচারি এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও ধন্যবাদ জানান।
গতকাল মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে ধানের শীষ প্রতীকের বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকারকে প্রায় দ্বিগুণ ভোটের ব্যবধানে পরাজিত করেন।

Inline
Inline