গাইবান্ধায় শিশু ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডল : গাইবান্ধায় সাড়ে ৩ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার প্রতিবাদে চোখে কালো কাপড় বেঁধে মানববন্ধন করে প্রতিবাদ জানায় এলাকাবাসী। সোমবার সকালে সদর উপজেলার গোপালপুর বাজারে এলাকাবাসীর উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। মানববন্ধনে এলাকার শতশত শিশু, নারী, পুরুষ অংশ নেয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আনোয়ারুল ইসলাম, চানদু মিয়া, উন্নয়নকর্মী মোদাচ্ছেরুজ্জামান মিলু, ইউপি সদস্য মিজানুর রহমান, পল্লী চিকিৎসক আবুল কাশেম, আবুল বাসার সিরাজী তারা, শাহীন আলম, রাহেলা সিদ্দিকা, মনিরা আক্তার মনি প্রমুখ।
বক্তারা বলেন, সদরের গোপালপুর গ্রামের হারুন মিয়া দীর্ঘদিন ধরে তার বাড়ীতে জিকিরের নামে গাজার আসর বসায়। গত শুক্রবার অনেকের সাথে মাইশা পাগলাও ওই আসরে অংশ নেয়। শুক্রবার হারুনের প্রতিবেশী সাড়ে ৩ বছরের এক দিনমজুর কন্যাকে ফুসলিয়ে পার্শ্ববর্তী শ্মশানঘাটে নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করে। এই ঘটনার পরপরই মাইশা পাগলা হারুন ও এলাকার দু’একজনের সহায়তায় পালিয়ে যায়। অসুস্থ শিশুটি বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন। ধর্ষণ চেষ্টাকারী মাইশা পাগলা ও সহায়তাকারীদের শাস্তির দাবী জানান।
এ ঘটনায় মাইশা পাগলা ও হারুনকে আসামী করে সদর থানায় একটি মামলা হয়েছে। পুলিশ প্রথমে হারুনকে এবং পরে টাঙ্গাইল থেকে মাইশা পাগলাকে গ্রেফতার করে।

Inline
Inline