খুলনা শহীদ হাদিস পার্কে নবান্ন উৎসব

সংবাদ বিজ্ঞপ্তি : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, ঋতু ও জীব বৈচিত্রের সুন্দর সংমিশ্রণে বাংলার গৌরবময় ইতিহাস, ঐহিত্য ও সংস্কৃতি সমৃদ্ধ হয়ে আছে।। এই সমৃদ্ধ ঐতিহ্য বর্তমান প্রজন্মের সামনে তুলে ধরতে এই উৎসব অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও সময়োপযোগী।

সিটি মেয়র বুধবার সকালে নগরীর শহীদ হাদিস পার্কে নবান্ন উৎসব উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। খুলনা সিটি কর্পোরেশনের সহযোগিতায় জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। তিনি নবান্ন উৎসব আয়োজনের জন্য জেলা প্রশাসন কর্মকর্তাদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানে ঋতু বৈচিত্র ও আবহমান বাংলার ঐতিহ্য তুলে ধরে মনোজ্ঞ পট সঙ্গীত পরিবেশিত হয় এবং আগত অতিথিদের রকমারি পিঠা ও পায়েশ দ্বারা আপ্যায়ন করা হয়।
জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। অন্যান্যের মধ্যে কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, সচিব মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সাবির্ক) মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, নাগরিক নেতা এ্যাড. সাইফুল ইসলাম, অধ্যাপক আলমগীর প্রমুখ বক্তৃতা করেন।
এর আগে নবান্ন উৎসব উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন-খুলনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ হাদিস পার্কে এসে শেষ হয়।