খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা

খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে খুলনা সিটি কর্পোরশেন(কেসিসি)’র কর্তৃপক্ষের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে খুলনা সিটি কর্পোরেশন এ সভার আয়োজন করে।

সভাপতির বক্তৃতাকালে সিটি মেয়র বলেন, আবহমানকাল থেকে মহানগরী এলাকায় শারদীয় দুর্গোৎসব উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণভাবে পলিত হয়ে আসছে। আসন্ন দুর্গোৎসবও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হবে এবং এ ক্ষেত্রে কেসিসি’র পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে। দুর্গোৎসব প্রাক্কালে তিনি কেসিসি’র সকল কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ দেন এবং মহানগরীর আইন-শৃঙ্খলা রক্ষা ও সড়কসমূহ যানজট মুক্ত রাখতে প্রশাসনের প্রতি আহবান জানান।

সভায় দুর্গোৎসব প্রাক্কালে পূজা মন্ডপের আশপাশ এলাকাসহ সেকেন্ডোরী পয়েন্টগুলি পরিস্কার পরিচ্ছন্ন রাখা, স্ট্রীট লাইট দ্বারা নগরীতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, প্রতিমা বিসর্জনের ঘাটসমূহ পরিস্কার পরিচ্ছন্ন ও আলোকসজ্জিত করা এবং মন্ডপসমূহের অনুকূলে অনুদান প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-খুলনা মহানগর শাখার সভাপতি শ্যামল হালদার, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার পরিমল দাস, সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডু সভায় বক্তৃতা করেন।

সভা পরিচালনা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা। কেসিসি’র কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংশ্লিষ্ট কর্মকর্তাগণসহ খুলনা মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব-৬ ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিসহ মহানগরীর ৭৮টি পূজা মন্ডপের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।(বিজ্ঞপ্তি)