খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে কিন্তু তাঁর অাদর্শকে হত্যা করতে পারে নাই: ডাঃ দীপু মণি এমপি

এম এম কামাল, চাঁদপুর থেকে : পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, চাঁদপুর-৩ অাসনের সংসদ সদস্য, বাংলাদেশ অাওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মণি এমপি বলেছেন, ১৫ অাগষ্টে খুনিরা
বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর অাদর্শকে হত্যা করতে পারে নাই। জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের লোককে এ দেশের জন্য প্রাণ দিতে হয়েছিলো। ৩০ লক্ষ শহীদের রক্তের মাধ্যমে অর্জিত দেশে অার কেউ দেশের জন্য কিছু করতে প্রাণ দিক তা অার অামরা চাই না। তিনি বলেন, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীর যৌক্তিক অান্দোলনে সরকার একমত পোষণ করেছে। কিন্তু শিক্ষার্থীর মধ্যে ঢুকে যারা সরকার পতনের অপচেষ্টা করেছে তাদের অামরা ধিক্কার জানাই। ছাত্রলীগের জেব্রা ক্রসিং নির্মাণ শিক্ষার্থীদের এ বিষয়ে অনুপ্রাণিত করবে। তিনি অারো বলেন, মানবসেবার মহৎ উদ্যোগে জীবনদীপ ও পরিবার পরিকল্পনা কাজ করছে তা সত্যিই প্রশংসনীয়। অামি নিজেও ৪ মাস অন্তর অন্তর রক্ত দিতাম। অামার সময় রক্ত পরীক্ষার ব্যপারে অসচেতনতায় মানুষ মারা যেত। কারন মানুষ অভাব অনটনে নানান রোগে জ্বরজরিত হয়ে পেশাদার হিসেবে রক্ত দিত। কিন্তু এখন জীবনদীপের মত বিভিন্ন সংস্থার মাধ্যমে মানুষ পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে রক্তের গ্রুফ নির্ণয় ও দেয়ার ব্যপারে সচেতন। এখন রক্ত দেয়াটা নিরাপদ হওয়ায় রক্তের অভাবে কোন রুগী মারা যায় না। অাপনারা অসুস্থ্য না হলে সবাই রক্ত দিবেন এবং অন্যকেও রক্ত দিতে উৎসাহিত করবেন।
বৃহস্পতিবার (১৬ অাগষ্ট) সকাল ১১ টায় সদর উপজেলা প্রশাসন, জীবনদীপ ও স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা উপজেলা পরিষদের অায়োজনে সম্মেলন কক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সেচ্ছায় রক্তদান কর্মসূচীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।
সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডঃ মনিরা চৌধুরীর সভাপতিত্বে এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার পরিচালনায় অনুষ্ঠানে অারো বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মোঃ সাইদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শওকত ওসমান, জেলা অাওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং মানব উন্নয়ন সেবামূলক সংস্থা জীবনদীপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, সদর অাওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ সফিকুর ইসলাম, জেলা মহিলা অাওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাকসূদা নূর খান, জেলা ছাত্রলীগ সভাপতি অাতাউর রহমান পারভেজ, জীবনদীপের প্রধান নির্বাহী পরিচালক বৈভব মজুমদার প্রমুখ।
পরে কয়েকজনের ব্লাড ডোনেট ও প্রায় দের শতাধিক শিক্ষার্থীর ব্লাড গ্রুপ ক্যাম্পেইন অতিথিবৃন্দরা পরিদর্শন করেন।