খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সারা দেশে বিএনপির প্রতিবাদ মিছিল

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি মামলায় সাজার পর কারাগারে আটক বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং বিএনপির পতাকা প্রদর্শনীতে পুলিশের লাঠিপেটার প্রতিবাদে আজ সোমবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে দলটি।

গত শনিবার বেলা আড়াইটার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সামনে এই কর্মসূচি ঘোষণা করেছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ঢাকা মহানগরের সকল থানায় থানায় এবং সারাদেশের জেলা ও মহানগরে এই প্রতিবাদ মিছিল করবে দলটি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকে ধারাবাহিকভাবে নানা কর্মসূচি পালন করছে বিএনপি। ঢাকা ও ঢাকার বাইরে আট দিন কর্মসূচি পালনের পর ২২ ফেব্রুয়ারি রাজধানীতে সমাবেশের ডাক দিয়েছিল দলটি। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাইলেও পরে নয়াপল্টনে হলেও সমাবেশের অনুমতি দিতে পুলিশের প্রতি আহ্বান জানায় দলটি। কিন্তু শেষ পর্যন্ত অনুমতি না মেলায় ২৪ ফেব্রুয়ারি কালো পতাকা মিছিলের কর্মসূচি দেয় বিএনপি।

পূর্ব নির্ধারিত কর্মসূচি পালন করতে গিয়ে সেদিন নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের লাঠিপেটা করে পুলিশ। ওই সময় বিএনপির ১৫০ জনের বেশি নেতাকর্মীকে আটক করা হয়েছে। এবং ২৩০ জনের বেশি আহত হয় বলে দাবি করেছিল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর প্রতিবাদে আজ সোমবার ঢাকা মহানগরের সকল থানায় থানায় এবং সারাদেশের জেলা ও মহানগরে প্রতিবাদ মিছিলের ডাক দেয় দলটি।

Inline
Inline