‘ক্রিসক্রস’-এ ভীষণ উচ্চাকাঙ্ক্ষী জয়া

বিনোদন ডেস্ক : তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। দেশ ছাড়িয়ে ইতিমধ্যেই তিনি কলকাতার অভিনেত্রী হয়ে উঠেছেন। এপার বাংলার থেকে বর্তমানে ওপার বাংলার ছবিতেই তাকে বেশি দেখা যায়। কলকাতার পরিচালকদের কাছে দারুণ পছন্দ জয়ার অভিনয়। জয়াকে কাস্ট করিয়েই ‘বিসর্জন’ ছবিতে ব্যাপক সাফল্য পেয়েছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। অন্য পরিচালকরাও তাই দিনে দিনে ঝুঁকছেন জয়ার দিকে।

কলকাতায় তুমুল জনপ্রিয় বাংলাদেশি জয়ার আসন্ন ছবি ‘ক্রিসক্রস’। এই ছবিটির পরিচালনার চেয়ারে রয়েছেন বিরসা দাশগুপ্ত। প্রযোজনা করছে ভেঙ্কটেশ ফিল্মস। ‘ক্রিসক্রস’ ছবিতে জয়া আহসানের চরিত্রটির নাম মিসেস সেন। স্বভাবে যিনি ভীষণ উচ্চাকাঙ্ক্ষী। আয়েশী জীবন যাপন করেন তিনি। যার আবার একটি খারাপ অতীত রয়েছে। কিন্তু সেটাকে পাত্তা দেন না মিসেস সেন।

‘ক্রিসক্রস’ নির্মিত হচ্ছে স্মরণজিৎ চক্রবর্তীর উপন্যাস অবলম্বনে। পাঁচ জন লড়াকু মেয়ের জীবনের গল্প উঠে আসবে নারী কেন্দ্রিক এই ছবিতে। যেখানে জয়া আহসান ছাড়াও রয়েছেন কলকাতার মিমি চক্রবর্তী, নুসরাত জাহান, সোহিনী সরকার ও প্রিয়াংকা সরকার। বিভিন্ন চরিত্রে আরও আছেন মৈনাক চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী, ইন্দ্রাশীস রায় ও গৌরব চক্রবর্তী।
ছবির শুটিং ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। শুটিংয়ের প্রথম দিনের ছবি নিজের সোশ্যাল সাইটে শেয়ার করেছেন অভিনেত্রী প্রিয়াংকা সরকার। ‘ক্রিসক্রস’-এ একজন অ্যাংলো ইন্ডিয়ান মেয়ে সুজির চরিত্রে অভিনয় করছেন তিনি। গল্পের এক পর্যায়ে তার স্বামী (মৈনাক বন্দ্যোপাধ্যায়) তাকে ছেড়ে যখন চলে যাবেন, যখন কিনা তিনি অন্তঃসত্ত্বা।

ছবিতে মিমি চক্রবর্তীকে দেখা যাবে একজন ফটো সাংবাদিকের ভূমিকায়। তার চরিত্রটির নাম ইরা। সোহিনী সরকার অভিনয় করছেন উত্তর কলকাতার গৃহবধূ রূপার চরিত্রে। নুসরাত রয়েছেন মেহের চরিত্রে। সব মিলিয়ে মিসেস সেন, সুজি, রূপা, মেহের, ইরা সকলকেই এক সুতোয় বেঁধেছেন পরিচালক বিরসা দাশগুপ্ত। এখন শুধু অপেক্ষা এই পাঁচ সুন্দরীকে একসঙ্গে বড় পর্দায় দেখার।