কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ ফ্রান্স

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপে আজ ছিল দ্বিতীয় রাউন্ড পর্বের প্রথম দিন। শনিবার দিনের প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ফ্রান্স। আর পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় শেষ আট নিশ্চিত করেছে উরুগুয়ে। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ের প্রতিপক্ষ ফ্রান্স। টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে আগামী ৬ জুলাই বাংলাদেশ সময় রাত আটটায় মুখোমুখি হবে এই দল দুইটি।

আজ উরুগুয়ে ও পর্তুগাল ম্যাচে ভালো খেলেও হেরেছে পর্তুগাল। ম্যাচটিতে উরুগুয়ের দুইটি গোলের দুইটিই করেছেন এডিনসন কাভানি। আর পর্তুগালের একমাত্র গোলটি করেছেন পেপে। ম্যাচে ৬৭ শতাংশ সময় ধরে বল দখলে রেখেছিল পর্তুগাল। আর ৩৩ শতাংশ সময় ধরে বল দখলে রেখেছিল উরুগুয়ে। আবার পর্তুগাল লক্ষ্যে শট নিয়েছে পাঁচটি। আর উরুগুয়ে লক্ষ্যে শট নিয়েছে তিনটি। তারপরও গোলের বিচারে উরুগুয়েই দিন শেষে জয় তুলে নিয়েছে।

পর্তুগীজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো এবারের বিশ্বকাপে চারটি গোল করেছেন। এর মধ্যে তার একটি হ্যাটট্রিক রয়েছে। রাশিয়া বিশ্বকাপে প্রথম খেলোয়াড় হিসাবে হ্যাটট্রিক করেন রোনালদো। এবার চতুর্থবারের মতো বিশ্বকাপে অংশ নিয়েছেন রোনালদো। এর আগের তিন বিশ্বকাপ মিলিয়ে তিনটি গোল করেছিলেন তিনি।