কোটা অক্ষুন্ন রাখার দাবিতে ভোলায় মানববন্ধন

এম শাহরিয়ার জিলন, ভোলা সংবাদদাতা : ভোলায় মুক্তিযোদ্ধাদের কোটা অক্ষুন্ন রাখার দাবিতে, কোটা বাতিলের দাবির বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার (১০এপ্রিল) দুপুরে ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধন কর্মসূচীতে কয়েকশত মুক্তিযোদ্ধা ও ভোলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ ও সন্তানরা অংশ নেয়।
মানববন্ধন চলাকালে ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ভোলা সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অহিদুর রহমান, ভোলা প্রেসক্লাবের আহবায়ক এম এ তাহের, দৈনিক বাংলার কণ্ঠের সম্পাদক এম হাবিবুর রহমান, আমির হাসেন বাচ্চু, মো: ইসমাইল প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, কিছু স্বার্থান্বেষী মহলের প্রচারনায় বিশ্ববিদ্যালয়ের কিছু উৎশৃঙ্খল ছাত্রছাত্রীরা মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত কোটা বাতিলের দাবিতে আন্দোলনের নামে তান্ডব চালিয়েছে। এই ঘৃণ্য ষড়যন্ত্রের বিরুদ্ধে বক্তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরো বলেন, এই দেশ স্বাধীন না হলে আজ আমরা স্বাধীন দেশে থাকতে পারতাম না। যারা এক সাগর রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছে তাদের ও তাদের সন্তানদের স্বার্থ সংরক্ষন করে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত কোটা অক্ষুন্ন রাখার জন্য দাবি জানান। পরে মুক্তিযোদ্ধা ও সন্তানরা শহরে বিক্ষোভ মিছিল করে এবং ভোলা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি পেশ করেন। এ ছাড়া ভোলায় আরো একই দাবিতে ৬ উপজেলায়ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

Inline
Inline