কেসিসি’র মেয়রের সাথে স্বাস্থ্য বিভাগের ৩ সদস্যের মতবিনিময় সভা

এক্সচেঞ্জ ভিজিট কর্মসূচীর আওতায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের ৩ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল মঙ্গলবার সকালে নগর ভবনে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান-এর সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময়কালে প্রতিনিধি দল ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য সম্পর্কিত সেবাসমূহ বিশেষ করে চিকনগুনিয়া ও ডেঙ্গুজ্বর প্রতিরোধ সম্পর্কে গৃহীত কার্যক্রম সম্পর্কে সিটি মেয়রকে অবহিত করেন।

সিটি মেয়র বলেন, জলবায়ু পরিবর্তনজনিত কারণে দেশে যে সকল নতুন নতুন রোগের প্রাদুর্ভাব ঘটে বিধায় তা মোকাবেলা করা কষ্টসাধ্য হয়ে পড়ে। তিনি বলেন, কেসিসি’র সেবামূলক কার্যক্রমের পাশাপাশি নগরবাসীদের নিজ নিজ বাড়ির চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখলে খুলনা মহানগরীকে সুন্দর ও স্বাস্থ্যসম্মত নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব।

কেসিসি’র সচিব মোঃ ইকবাল হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ কে এম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমদাদুল হক, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ ফিরোজ আলম ও ডা. এস এম ওয়াসিমুল ইসলাম, কেসিসি’র সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

পরে প্রতিনিধি দল সিটি কর্পোরেশনের বিভিন্ন স্বাস্থ্যসেবা কেন্দ্র সরেজমিন পরিদর্শন করেন।