কুয়েট প্রফেসর সৈয়দ আলী মোল্লার বিদায়ে চা চক্র

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) যন্ত্রকৌশল বিভাগের প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লার চাকরির মেয়াদ পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক চা চক্রের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে প্রশাসনিক ভবনের সভাকক্ষে ১৫ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৩ টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডীনগণ, পরিচালক আইডিএম, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, হল প্রভোষ্ট ও সহকারী প্রভোষ্টবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শাখাপ্রধানগণ উপস্থিত ছিলেন।

বিদায়ী প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা এ সময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, তিনি এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থায় নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন এবং ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের যে কোন প্রয়োজনে তিনি বিশ্ববিদ্যালয়ের ডাকে সাড়া দিবেন।

সভাপতির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, ড. মোঃ সৈয়দ আলী মোল্লা এর মত একজন দক্ষ শিক্ষক এর অনুপস্থিতি কুয়েট সবসময় স্মরণ করবে। তার অভাব কখনও পূরণ হবে না। তিনি এই বিশ্ববিদ্যালয়ের একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন।

এসময় বিদায়ী প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা-কে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উত্তরীয় পরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

প্রফেসর ড. মোঃ সৈয়দ আলী মোল্লা ১৯৮৬ সালের ২৭ সেপ্টম্বর কুয়েটে (তৎকালীন বিআইটি) সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে অত্র প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করেন। তিনি অধ্যাপনার পাশাপাশি ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, হল প্রভোষ্টসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।