কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ২৭ মামলার আসামি নিহত

কুমিল্লা সংবাদদাতা : কুমিল্লায় র‌্যাব ও বিজিবি‘র সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সহিদুল ইসলাম (সবু) নামে ২৭ মামলার এক আসামি নিহত হয়েছেন। শনিবার ভোরে জেলার কাপ্তানবাজার গোমতি বেরিবাঁধ এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, কুমিল্লার তালিকাভুক্ত মাদক কারবারি সবুকে আটকের জন্য র‌্যাব ও বিজিবি কাপ্তানবাজার গোমতি নদীর বেরিবাঁধ এলাকায় অভিযান চালাতে যায়। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা গুলি করে। র‌্যাবও আত্মরক্ষার্থে গুলি চালায়। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সহিদুল ইসলাম সবুকে আটক করা হয়। তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

নিহত সহিদুল জেলার সদর দক্ষিণ উপজেলার ভারতীয় সীমান্তবর্তী একবালিয়া গ্রামের বাদশা মিয়ার ছেলে। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ২৭টি মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে ফেন্সিডিল-গাঁজা উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর আতাউর রহমান জানান, সহিদুল ইসলাম সবু একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের ২০টিসহ বিভিন্ন অভিযোগে ২৭টি মামলা রয়েছে।