কুমিল্লার ‘অপহৃত’ আ.লীগ নেতা পূর্বাচলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর লালমাটিয়ার বি ব্লকের মিনার মসজিদে জুমার নামাজ পড়ে বাড়ি ফেরার পথে অপহৃত কুমিল্লার তিতাস উপজেলার সাবেক চেয়ারম্যান ও কুমিল্লা-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী পারভেজ হোসেন সরকারকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর পূর্বাচলের তিন শ ফুট এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। এ সময় তার কাছে থাকা মোবাইল, টাকা পয়সা সবই অক্ষত ছিল বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীটি।

গতকাল শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে বাসায় ফেরার পথে রাজধানীর লালমাটিয়ার সি ব্লকের মিনার মসজিদের সামনে থেকে পারভেজ হোসেনকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। পরে তাকে খুঁজতে মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনী। আশপাশের সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ স্পষ্ট হয় তাকে তুলে নিয়ে যাওয়ার ব্যাপারটা।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জামাল উদ্দিন জানান, ‘রাত সাড়ে বারোটার পরে সাবেক চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারকে তিন শ ফুট এলাকা থেকে উদ্ধার করা হয়েছে৷ তার কাছে থাকা মোবাইল, নগদ টাকা সব ঠিক আছে।’

ওসি জানান, ‘গতকাল তুলে নিয়ে যাওয়ার পর তার পরিবার থানায় একটি সাধারণ ডায়েরি করেছিল। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করব কিন্তু তার শারীরিক অবস্থা খুবই দুর্বল। একটু সুস্থ হোক তারপর কথা বললেই বোঝা যাবে কি কারণে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল।’

পারভেজ হোসেন সরকারের ভাগ্নে জামশাদ সাকি জানান, ‘মামা নিজেই তার পরিবারকে ফোন করে অবস্থানের কথা জানান। পরে পুলিশ ও পরিবারের সদস্যরা মিলে তাকে উদ্ধার করা হয়। তবে কারা তাকে অপহরণ করেছিল সে বিষয়ে মামা কিছুই বলেনি।’

জামশাদ সাকি আরও জানান, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে কুমিল্লা-২ আসনে নির্বাচনের জন্য মনোনয়ন নিতে চেষ্টা চালাচ্ছিলেন পারভেজ। সেই জেরে প্রতিপক্ষরা তাকে হুমকি দিতে এটা করেছিল।

২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ আসন থেকে নির্বাচিত হন জাতীয় পার্টির আমির হোসেন। সে সময় সমঝোতার জন্য আওয়ামী লীগ এই আসনে প্রার্থী দেয়নি। তবে এবার স্থানীয় নেতা-কর্মীরা নৌকা মার্কায় প্রার্থী দেয়ার দাবি জানাচ্ছেন।