কুবিতে ৭ দিনব্যাপী বিএনসিসি’র ক্যাম্পের উদ্বোধন

কুবি প্রতিবেদক : বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্টের আয়োজনে সাত দিনব্যাপী ব্যাটালিয়ান ক্যাম্পিং-২০১৯ এর উদ্বোধন করা হয়েছে।
রবিবার (০৯ সেপ্টেম্বর) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে এ ক্যাম্পিং’র উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। সপ্তাহব্যাপী এ ক্যাম্পিং চলবে আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল সালাহ উদ্দিন আল মুরাদ জি., ক্যাম্প ও. আই. সি. মেজর শিব্বির আহমেদ বিপু, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, ক্যাম্পের ক্যাডেট এডজুটেন্ট তন্ময় কুমার সরকার প্রমুখ।
উল্লেখ্য, গত ০৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ ক্যাম্পিংয়ে ময়নামতি রেজিমেন্টের ৯ নং ব্যাটালিয়ন এর ১৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৫ জন মহিলা ক্যাডেট ও ১৩৫ পুরুষ ক্যাডেট নিয়ে মোট ২০০ ক্যাডেটের অংশগ্রহণ করছে। উক্ত ক্যাডেটদের সামরিক প্রশিক্ষণসহ মুক্তিযুদ্ধ, নেতৃত্বের গুনাবলী, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নিনির্বাপন, মাদকের কুফল ও এর প্রতিকার এবং বিভিন্ন অসামরিক প্রশিক্ষণের পাশাপাশি উন্নয়নমূলক প্রশিক্ষণ, খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ প্রদান করা হবে। যার সমাপনী আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।