কিশোরী ফুটবলারদের অভিনন্দন ক্রীড়া প্রতিমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট : মিয়ানমারকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে ওঠায় কিশোরী ফুটবলারদের অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। শুক্রবার বাংলাদেশের মেয়েরা মিয়ানমারের বিরুদ্ধে ১-০ গোলে জিতে এশিয়ার সেরা ৮ দলের তালিকায় নাম লিখেছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বর্তমানে নিউজিল্যান্ড অবস্থান করছেন। সেখান থেকে দেশের খেলাধুলার এই অভিভাবক বলেছেন, ‘বাংলাদেশের মেয়েদের এই সাফল্যে আমি প্রথমে শুকরিয়া জানাচ্ছি। আর অভিন্দন জানাচ্ছি অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাকে। আমি আশা করছি তারা আগামীতে আরো ভালো ফুটবল খেলে দেশের সুনাম অর্জন অব্যাহত রাখবে।’

মিয়ানমারে চলমান এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশ প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত করেছে আগামী সেপ্টেম্বরে থাইল্যান্ডে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে। ওই পর্বটা ২০২০ ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপেরও এশিয়া অঞ্চলের চূড়ান্ত পর্ব। যেখান থেকে শীর্ষ ৩ দেশ টিকিট পাবে বিশ্বকাপের।