কিউবায় বিমান বিধ্বস্ত হয়ে নিহত শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক : কিউবায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক মানুষ নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার কিউবার রাজধানী হাভানার হোসে মার্টি আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে বোয়িং ৭৩৭ বিমানটি বিধ্বস্ত হয়। কিউবার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে বিবিসি।

বিমানের যাত্রা পর্যবেক্ষণকারী ওয়েবসাইটের তথ্যমতে স্থানীয় সময় শুক্রবার সকালে উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই বিমানটি একটি মাঠের মধ্যে বিধ্বস্ত হয়। বিমানটিতে ১০৪ জন যাত্রী এবং পাঁচজন মেক্সিকান কেবিন ক্রু ছিলেন।

স্থানীয় গণমাধ্যমে বলা হয়েছে যাত্রীদের মধ্যে শুধু তিনজন বেঁচে আছেন। তবে তাদের অবস্থাও গুরুতর। অভ্যন্তরীণ রুটে চলাচল করা এই বিমানটি দেশটির পূর্বাঞ্চলের ওলগিন শহরে যাচ্ছিল।

মেক্সিকোর একটি কোম্পানির কাছ থেকে ধারে বিমানটিকে ব্যাবহার করছিল কিউবার রাষ্ট্রীয় বিমান সংস্থা। মেক্সিকোর যানবাহন বিষয়ক মন্ত্রণালয়ের তথ্যমতে ১৯৭৯ সালে তৈরি বোয়িং ৭৩৭ বিমানটি গত নভেম্বরে মাসে পুরোপুরি সফলভাবে পরিদর্শন করা হয়েছে।

কিউবার প্রেসিডেন্ট মিগেল ডিয়ায ক্যানেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘একটি দুর্ভাগ্যজনক বিমান দুর্ঘটনা ঘটেছে। মনে হচ্ছে মৃতের সংখ্যা খুব বড়। যা মোটেও আশাপ্রদ খবর নয়।’