কানাডার পাঁচ হলে পরীর ‘স্বপ্নজাল’

বিনোদন ডেস্ক : বাংলাদেশি নাট্য চলচ্চিত্র ‘স্বপ্নজাল’ মুক্তি পায় গত ৬ এপ্রিল। ছবিটি রচনা ও পরিচালনা করেছেন গিয়াস উদ্দিন সেলিম। ২০০৯ সালে চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি অভিনীত ‘মনপুরা’ নির্মাণের আট বছর পর ‘স্বপ্নজাল’ তার দ্বিতীয় চলচ্চিত্র। ছবিটি প্রযোজনা করেছে বেঙ্গল ক্রিয়েশন্‌স।

‘স্বপ্নজাল’-এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন হালের জনপ্রিয় নায়িকা পরীমনি ও কলকাতার নবাগত নায়ক ইয়াশ রোহান। আরও রয়েছেন ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, মিশা সওদাগর, ইরেশ যাকের ও শিল্পী সরকার অপু প্রমুখ।

মুক্তির পর ব্যাপক প্রশংসা কুড়িয়েছে ছবিটি। বিশেষ করে, নজর কেড়েছে ছবির নায়ক-নায়িকা পরীমনি ও ইয়াশ রোহানের অভিনয়। ছবিতে নতুন এ জুটির রসায়ন বেশ ভালোই উপভোগ করেছেন দর্শক। এছাড়া ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু ও ইরেশ জাকেরের অভিনয়ও চোখে পড়ার মতো। ব্যবসায়িক দিক থেকেও সফল গিয়াস উদ্দিন সেলিমের এ ছবিটি।

দেশের গণ্ডি পেরিয়ে এবার তার ‘স্বপ্নজাল’ মুক্তি পাচ্ছে সুদূর কানাডায়। সেখানকার পাঁচটি সিনেমা হলে আগামী ২৭ এপ্রিল থেকে প্রদর্শিত হবে ছবিটি। সিনেমা হলগুলো হচ্ছে, টরেন্টোর ‘ইয়াং-ডান্ডাস স্কয়ার’ ও ‘এগলিন্টন টাউন সেন্টার, এগলিন্টন/ওয়ার্ডেন’। এডমন্টনের ‘সিনেমা সিটি মুভিস ১২’। ক্যালগেরির ‘সানরিজ স্পেক্ট্রাম সিনেমাস’ এবং উইনিপেগের ‘সিনেমা সিটি নর্থগেইট হল’।


এদের মধ্যে টরেন্টোর ‘ইয়াং-ডান্ডাস স্কয়ার’ এবং এডমন্টনের ‘সিনেমা সিটি মুভিস ১২’ সিনেমা হল দুটিতে প্রথমবারের মতো প্রদর্শিত হতে যাচ্ছে কোনো বাংলাদেশি ছবি। টিকেট ও শো-টাইম পাওয়া যাবে ২৫ এপ্রিল ২০১৮ থেকে অনলাইনে ও হলগুলোর কাউন্টারে।

শনিবার সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ভক্তদের এমন খুশির খবর জানিয়েছেন ‘স্বপ্নজাল’ ছবির নায়িকা পরীমনি নিজেই।

‘স্বপ্না স্কেয়ারক্রো বাংলাদেশ’র একটি পোস্ট শেয়ার করে পরী লিখেছেন, ‘শুভ নববর্ষ ১৪২৫। স্বপ্ন স্কেয়ারক্রো’র পরিবেশনায় এই বৈশাখে বিশ্বব্যাপী যাত্রা শুরু করছে ‘স্বপ্নজাল’। বলাই বাহুল্য, এ এক দারুণ উৎসব বাংলা চলচ্চিত্রপ্রেমীদের জন্য।’