কলড্রপ বন্ধে বিটিআরসিকে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : কলড্রপ বন্ধে বিটিআরসিকে কার্যকর উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে তিনি বলেন, গণমাধ্যমের খবরে জানা গেছে, কলড্রপে সবচেয়ে এগিয়ে গ্রামীণফোন। যার পরিমাণ ৩ দশমিক ৩৮ শতাংশ। বিটিআরসির আইন অনুযায়ী ২ শতাংশের অধিক কলড্রপ করা অপরাধ। বিটিআরসির টেস্ট ড্রাইভের পরিসংখ্যান অনুযায়ী ১ দশমিক ৩৮ শতাংশ কলড্রপ আইন বহির্ভূত ভাবে হচ্ছে। রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান টেলিটকেরও কলড্রপের পরিমাণ বেশি।

তিনি আরও বলেন, কলড্রপের চার্জ না কাটার ব্যাপারে মহামান্য হাইকোর্টের একটি নির্দেশনা রয়েছে। এরপরেও কেন নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে না তা আমাদের কাছে বোধগম্য নয়।

মহিউদ্দিন আহমেদ বলেন, নরওয়ের রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান টেলিনরের বিরুদ্ধে সেই দেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা কর্তৃক ৭২০ কোটি টাকা জরিমানার নজিরও আমরা লক্ষ্য করেছি। কিন্তু আমাদের দেশে ওই দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান বছরে ৩ হাজার ৫ শত ২০ কোটি টাকা লাভ করলেও তাদের বিরুদ্ধে শুধু চিঠি ও প্রতিবেদন প্রকাশ করে গ্রাহকদের স্বার্থরক্ষা বা রাষ্ট্রের কোনো লাভ আছে বলে আমরা মনে করি না। আমরা চাই প্রত্যক্ষ গ্রাহক স্বার্থরক্ষা ও রাষ্ট্রীয় আইন প্রয়োগে বিটিআরসি কার্যকর উদ্যোগ গ্রহণ করবে।