কলকাতার বিপক্ষে মোস্তাফিজহীন মুম্বাইয়ের জয়

ক্রীড়া ডেস্ক ; ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ দিনের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৩ রানে জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশে ছিলেন না টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। দশ ম্যাচ খেলে চারটিতে জয় পেয়ে পয়েন্ট টেবিলে এখন পঞ্চম অবস্থানে রয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে, দশ ম্যাচ খেলে দশ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স।

রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। দলের পক্ষে ৩৯ বল খেলে ৫৯ রান করেন সূর্যকুমার যাদব। ২৮ বলে ৪৩ রান করেন এভিন লিউইস। ২০ বল খেলে ৩৫ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। কলকাতা নাইট রাইডার্সের পক্ষে সুনিল নারিন ২টি ও আন্দ্রে রাসেল ২টি করে ‍উইকেট শিকার করেন।

পরে কলকাতা নাইট রাইডার্স ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে ৩৫ বল খেলে ৫৪ রান করেন রবিন উথাপ্পা। ২৬ বল খেলে ৩৬ রান করে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে মিচেল ম্যাকক্লেনাঘান ১টি, জ্যাসপ্রীত বুমরাহ ১টি, হার্দিক পান্ডিয়া ২টি, ক্রুনাল পান্ডিয়া ১টি, মায়াঙ্ক মারকান্দে ১টি করে উইকেট নেন। ম্যাচটিতে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন হার্দিক পান্ডিয়া।