কলকাতার নির্মাণাধীন ৬৩ তলা ভবনে অাগুন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় নির্মাণাধীন ৬৩ তলা একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শহরের সর্বোচ্চ এই আবাসিক ভবনে শনিবার সন্ধ্যার দিকে আগুন ছড়িয়ে পড়ে। তবে অগ্নিকাণ্ডের এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

কলকাতার ৪২, চৌরঙ্গী সড়কে নির্মাণাধীন এ আবাসিক ভবন ‘দ্য ৪২’ নামে পরিচিত। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, নির্মাণাধীন ভবনটির ৮ম এবং ৯ম তলায় আগুনের সূত্রপাত হয়েছে। রাজ্যের ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে। তবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে এখনো জানা যায়নি।

কলকাতার দক্ষিণে অবস্থিত আকাশচুম্বী এই ভবন শহরের যেকোনো স্থান থেকে দেখা যায়। ৮৭৯ ফুট এলাকাজুড়ে গড়ে ওঠা এই ভবন হবে ৬৩ তলাবিশিষ্ট; যা ভারতেরও সর্বোচ্চ ভবন বলে ধারণা করা হচ্ছে।

কলকাতা অগ্নিনির্বাপন ও জরুরি সার্ভিসের মহাপরিচালক জগমোহন বলেন, ভবনের ৮ম এবং ৯ম তলায় আগুন ছড়িয়ে পড়েছে। জাল থেকে আগুন ছড়িয়ে পড়ে। সন্ধ্যা ৬টার দিকে তিনি হিন্দুস্তান টাইমসকে বলেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ভবনের ভেতরে থাকা নির্মাণ শ্রমিকদের বাইরে নিয়ে আসা হয়েছে।

কলকাতার মেয়র শোভন চ্যাটার্জি ও ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। কলকাতার সুউচ্চ এই ভবনের নির্মাণকাজ শুরু হয় ২০০৮ সালে।