কর্মীদের বেতন না দেয়ায় দিল্লিতে ফ্যাশন ডিজাইনার খুন

আন্তর্জাতিক ডেস্ক : ঠিকমতো বেতন না দেওয়ায় ভারতের রাজধানী দিল্লির এক ফ্যাশন ডিজাইনারকে খুন করল তারই অধীনে কাজ করা তিন কর্মী। বুধবার রাতে ৫৩ বছরের মালা লাখানি নামে ওই ফ্যাশন ডিজাইনার এবং তার নিরাপত্তারক্ষী বাহাদুর সিং-কে খুন করা হয়। ঘটনার পর ওই রাতেই পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

মালা লাখানি দিল্লির বসন্ত কুঞ্জের বাসিন্দা। গ্রিন পার্কে তার একটি বুটিক রয়েছে। আর বাড়িতে নিজের বুটিকের জন্য ছোট একটি অফিস। সেই অফিসেই তার সঙ্গে কাজ করেন কয়েকজন কর্মী।

পুলিশ জানায়, বুধবার রাতে দীর্ঘক্ষণ দরজা খোলা এবং ঘরের বাইরে নিরাপত্তারক্ষীর সিটটা ফাঁকা দেখে থানায় ফোন করে কয়েকজন প্রতিবেশী পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখে, ভিতরে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন মালা লাখানি এবং তার নিরাপত্তারক্ষী। দুজনেরই শরীরে একাধিক ধারালো অস্ত্রের আঘাত। ঘর লণ্ডভণ্ড।

আনন্দবাজার জানায়, কীভাবে খুন করা হলো বা কে এর জন্য দায়ী এর তদন্ত শুরু করে পুলিশ। সে রাতেই ৩টার দিকে থানায় তিন ব্যক্তি যান। নিজেদের মালা লাখানির কর্মচারী বলে পরিচয় দিয়ে খুনের ঘটনায় আত্মসমর্পণ করেন তারা।

তাদের অভিযোগ, মালা ঠিকমতো মাইনে দিতেন না তাদের। সে কারণেই তারা এই কাণ্ড ঘটিয়েছে। খুন করে বাড়িতে ডাকাতির পরিকল্পনা ছিল তাদের।

পুলিশ জানায়, খুনটা রাত ১০টা থেকে ১২টার মধ্যে হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- রাহুল আনওয়ার, রেহমত এবং ওয়াসিম। রেহমত এবং ওয়াসিম মূল অভিযুক্ত আনওয়ারের আত্মীয়। চার বছর ধরে মালা লাখানির অধীনে কাজ করছিল তারা। তবে খুনের পিছনে অন্য কোনও উদ্দেশ্য ছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।