কবি বেলাল চৌধুরী আইসিইউতে

নিজস্ব প্রতিবেদক : বিশিষ্ট কবি বেলাল চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে ধানমন্ডির একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেয়া হচ্ছে। ঈদের রাতে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে সে রাতেই তাকে আইসিইউতে শিফট করা হয়। খবর বাসসের।

কবির বড় ছেলে আবদুল্লাহ প্রতীক চৌধুরী জানান, ঈদের দিন কবির শারীরিক অবস্থার অবনতি হলে রাতে তাকে কেবিন থেকে আইসিইউতে শিফট করা হয়।

তিনি বলেন, তার পিতার চিকিৎসার জন্য ডা. ফিরোজ আহেমদ কোরাইশির নেতৃত্বে চার সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ড তাদের জানিয়েছে, তার পিতার শারীরিক অবস্থা এখন স্টেবল আছে।

ষাটের দশকের এ কবি গত ২৭ আগস্ট নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এখন ওই হাসপাতালেরই আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। একুশে পদকপ্রাপ্ত এ কবি দীর্ঘদিন ধরে ডায়াবেটিকস ও কিডনি সমস্যায় ভুগছেন।

বাংলা সাহিত্যের অন্যতম শক্তিশালী কবি, প্রাবন্ধিক, অনুবাদক ও সাংবাদিক বেলাল চৌধুরী ঢাকাস্থ ভারতীয় দূতাবাস থেকে প্রকাশিত ‘ভারত বিচিত্রা’র সম্পাদকের দায়িত্ব পালন করেন দীর্ঘদিন। রুপালী গ্রুপের ‘সাপ্তাহিক সন্দ্বীপ’ পত্রিকাটিও তিনি সম্পাদনা করেন। বেশ কয়েক বছর ভারতের কলকাতায় অবস্থানকালে তিনি কবি সুনীল গঙ্গোপাধ্যায় সম্পাদিত সাহিত্য পত্রিকা ‘কৃত্তিবাস’এ চাকরি করেন।