কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক ফুয়াদ ক্যানসারে আক্রান্ত

জটিল ব্যাধি ক্যানসারে আক্রান্ত দেশের নামকরা কণ্ঠশিল্পী ও সঙ্গীত পরিচালক ফুয়াদ আল মুক্তাদির। রবিবার সকালে ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় এমন খারাপ সংবাদ নিজেই জানিয়েছেন কণ্ঠশিল্পী ফুয়াদ। বলেছেন, সম্প্রতি তার দেহে নাকি ক্যানসারের জীবাণু থাকার বিষয়ে নিশ্চিত হয়েছেন চিকিৎসকেরা।

ভিডিও বার্তায় তিনি বলেন, ‘গত সপ্তাহে আমি চিকিৎসকের পরামর্শে প্রয়োজনীয় পরীক্ষা করেছি। আমার শরীরে প্যাপিলারি কারসিনোমা ধরা পড়েছে। এটা থাইরয়েড ক্যানসার। তবে কোন পর্যায়ে আছে, তা এই মুহূর্তে বলতে পারছি না। থাইরয়েড ক্যানসার হচ্ছে সব ক্যানসারের মধ্যে সহজে নিরায়মযোগ্য। এই অসুখ নিয়ে অনেকে অনেক দিন বেঁচে থাকেন। সবাই আমার জন্য দোয়া করবেন।’

ফুয়াদের সঙ্গীত পরিচালনায় গত রবিবারই ইউটিউবে প্রকাশিত হয় হাবিব ওয়াহিদের ‘চলো না’র মিউজিক ভিডিও। ইতিমধ্যেই গানটি ব্যাপক সাড়া ফেলেছে। সেই খুশির রেশ না কাটতে, এলো কণ্ঠশিল্পী ফুয়াদের এই দুঃসংবাদ।

ছোটবেলা থেকেই সঙ্গীতের প্রতি ঝোঁক ছিল কণ্ঠশিল্পী ফুয়াদের। পড়াশোনার পাশাপাশি সমানতালে তিনি সঙ্গীত নিয়েও ব্যস্ত থাকতেন। সঙ্গীতের প্রতি অনুরাগ থেকেই ১৯৯৩ সালে চার বন্ধু মধু, হিমেল, শুমন এবং ফ্রেডকে সঙ্গে নিয়ে ‘যেফির’ নামে একটি ব্যান্ড দল গঠন করেন। কিন্তু ১৯৯৯ সালে ভেঙে যায় তাদের সেই ব্যান্ড দল। ব্যান্ড ভেঙে যাওয়ার পূর্ব পর্যন্ত তারা অনেকগুলো গান রেকর্ড করেন।

Inline
Inline