কচুয়া উপজেলা চেয়ারম্যানের মহানুভবতায় জলাবদ্ধতা থেকে মুক্তি পেলো গ্রামবাসী

চাঁদপুর থেকে : চাঁদপুরের কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের জগতপুর পূর্ব পাড়ার ৩০টি বাড়ির প্রায় সাড়ে ৪ হাজার লোক জলাবদ্ধতায় জীবন যাপন করছে। জলাবদ্ধতা নিরসনে ওই গ্রামবাসীর উদ্যোগকে স্বাগত জানিয়ে সার্বিক সহযোগিতা করে মহানুভবতার পরিচয় দিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির।গত ২০জুন মঙ্গলবার সকাল ১০টায় জগতপুর পূর্ব পাড়ার ষোলপুকুরিয়া জামে মসজিদের সামনে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহা সড়কের দক্ষিণ পাশ্বে প্রায় ২শ ফুট মাটি খনন করে পানি নিষ্কাসনের ব্যবস্থা করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, স্থানীয় ইউপি চেয়ারম্যান মাসুদ এলাহী সুভাষ, স্থানীয় ইউপি সদস্য মোঃ ফারুক আহমেদ, হাজ্বী এরশাদুর রহমান, আবুল কাশেম মাষ্টার, আবদুর রব, আবদুল হান্নান, সিরাজুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বয়জেষ্ঠ্য সুফিয়া খাতুন বলেন, দীর্ঘ একমাস আমরা পানিতে বন্দি অবস্থায় বসবাস করছি। কেউ আমাদের খোঁজ-খবর রাখেনি। আমরা হত দরিদ্র। আমাদের সন্তানরা স্কুল কলেজে যেতে পারে না। এমতাবস্থায় আমাদের উপজেলা চেয়ারম্যান শিশির এসে মাটি খনন করে এ অভিসপ্ত পানি বন্দি থেকে সবাইকে উদ্ধার করে।
বৃদ্ধ জয়নাল আবেদীন বলেন, জলাবদ্ধতার কারণে আমরা প্রয়োজনে বাজারে যেতে পারছি না, এমনকি মসজিদে দিয়ে নামাজও পড়তে পারছি না। খাল খনন করে পানি পূর্ব মাঠ দিয়ে পার্শ্ববর্তী পিপলকরা ও সানন্দকরা গ্রামের পাশে সরকারি খালে দ্রুত পানি নিষ্কাসন করা হয় আর আমরা স্বস্তির নিঃশ্বাস ফেলি। আর এ কাজে সাহায্য করে গ্রামবাসীকে উদ্ধার করেছেন আমাদের উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশির।
এলাকাবাসী বলেন, সিএন্ডবি রাস্তার পাশের জায়গা গুলো পার্শ্ববর্তী জায়গার মালিকগণ ভরাট করার কারণে এ জলাবদ্ধতার সৃষ্টি হয়। আর তা নিস্কাসনে সার্বিক সহযোগিতা করে দারুন মহানুভবতার পরিচয় দেন উপজেলা চেয়ারম্যান। তিনি তার নিজ দায়িত্বে এ কাজটি করে পানি বন্দি থেকে উদ্ধার করলেন প্রায় অর্ধ গ্রামবাসীকে।