কঙ্গনার নাক গলানো বন্ধে শর্ত

বিনোদন ডেস্ক : ক্যারিয়ারের শুরু থেকেই নানা বিতর্কের জন্ম দিয়ে চলেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। কখনো তার ‘কাইট’ ও ‘কৃষ ৩’ ছবির নায়ক ঋত্বিক রোশনের সঙ্গে সম্পর্কে জড়ানোর খবর ছড়িয়ে, কখনো বা ইন্ডাস্ট্রির অন্য নায়িকাদের সঙ্গে বিবাদে জড়িয়ে।

সম্প্রতি আরও একটি বিষয়ে তুমুল বিতর্কে বলিউডের এ নায়িকা। তার বিরুদ্ধে অভিযোগ, ছবির পরিচালক ও চিত্রনাট্যকারদের কাজে নাক গলান তিনি। কখনো চিত্রনাট্যকারের পাশে নিজেকে সহচিত্রনাট্যকার হিসেবে দাবি করেন। কখনো বা ছবির পরিচালককে সরিয়ে নিজেই হয়ে যাচ্ছেন পরিচালক।

বর্তমানে চলছে কঙ্গনার ‘মনিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবির কাজ। এই ছবিতে কঙ্গনার ভূমিকা নিয়ে এখন বলিউড সরগরম। অভিনয়ের পাশাপাশি নিজেকে এ ছবির পরিচালক হিসেবে দাবি করেন কঙ্গনা। যার জেরে ‘মনিকর্ণিকা’ থেকে সরে পড়েছেন অভিনেতা সোনু সুদ। কঙ্গনার বিরুদ্ধে নাক গলানোর অভিযোগ করেছেন ছবির মূল পরিচালক কৃশও।

এমন বিতর্কের রেশ না কাটতেই নতুন আরেক ছবির কাজ হাতে এসেছে কঙ্গনার। নাম ‘পাঙ্গা’। ছবিটি পরিচালনা করবেন অশ্বিনী আইয়ার। তবে এবার নায়িকার নাক গলানো বন্ধে নতুন এক পন্থা অবলম্বন করেছেন এই পরিচালক। চুক্তিপত্রে তিনি শর্ত দিয়েছেন, তার কোনো কাজে ছবির নায়িকা হস্তক্ষেপ করতে পারবেন না।
পাঙ্গা’র সঙ্গে সংশ্লিষ্ট একজন বলেছেন, ‘ছবির নির্মাণ ও গল্পে কঙ্গনা যেন নাক গলাতে না পারেন, সে জন্য অশ্বিনী আগে থেকেই কৌশলী পদক্ষেপ নিয়েছেন। কঙ্গনার সঙ্গে কয়েক বার বৈঠক করে ছবির চুক্তিপত্রে তিনি শর্ত দিয়েছেন, পরিচালকের কোনো কাজে কঙ্গনা নাক গলাতে পারবেন না। এই শর্তই ভবিষ্যতের দ্বন্দ্ব-বিবাদ থেকে সবাইকে রক্ষা করবে।’

‘পাঙ্গা’ ছবিতে কঙ্গনাকে দেখা যাবে একজন কাবাডি খেলোয়াড় হিসেবে। চলতি বছরের শেষে এ ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। মুক্তি পাবে আগামী বছর। ছবিতে কঙ্গনার বিপরীতে অভিনয় করবেন জেসি গিল। নায়িকা আপাতত ব্যস্ত তার ‘মনিকর্ণিকা’র শুটিং নিয়ে। নানা বিতর্কের মাঝেই এগিয়ে যাচ্ছে এ ছবির কাজ।

Inline
Inline