কক্সবাজারের উখিয়ায় ৩ প্রার্থীর ভোট বর্জন

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার থেকে : কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে তিনজন ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। পাশাপাশি তারা পুনরায় তফসিল ঘোষণা করে পুন:নির্বাচনের দাবি জানিয়েছেন।

রোববার দুপুরে কক্সবাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলন করে তারা আনুষ্ঠানিকভাবে ভোট বর্জনের ঘোষণা দেন।

নির্বাচন বর্জনকারীরা হলেন- উখিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী মাহবুব আলম মাহাবুব (উড়োজাহাজ), এ.আর জিহান চৌধুরী (তালা) ও অ্যাডভোকেট মো. রাসেল (মাইক)।

সংবাদ সম্মেলনে মাইক প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট রাসেল অভিযোগ করেন, উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। রোববার এ উপজেলায় মূলত ভাইস চেয়ারম্যান প্রার্থীদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু এ নির্বাচনে টিউবওয়েল প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলমের সমর্থকরা সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে প্রভাব বিস্তার করে আমাদের তিন প্রার্থীর এজেন্টদের বের করে দিয়ে কেন্দ্র দখল করে নেন।

সংবাদ সম্মেলনে জিহান চৌধুরীর অভিযোগ, টিউবওয়েল প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলম এক সচিবের ভাতিজা হওয়ায় স্থানীয় প্রশাসন তাকে সহযোগিতা করছে। তারা বিভিন্ন কেন্দ্রে নানা অনিয়ম করলেও প্রশাসন নিরব ভূমিকা পালন করছে। যে কারণে আমরা ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, ক্সবাজারের রামু, পেকুয়া, মহেশখালী, উখিয়া ও টেকনাফ উপজেলায় রোববার সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। পাঁচ উপজেলায় তিনটি পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।