ওয়েস্ট ইন্ডিজ সফর অনিশ্চিত মাশরাফির

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলছে। এখন চলছে টেস্ট সিরিজ। ওয়ানডে সিরিজ শুরু আগামী ২২ জুলাই। টেস্ট সিরিজে নেই অথচ ওয়ানডে সিরিজে আছেন এমন ক্রিকেটাররা আগামী শনিবার ওয়েস্ট ইন্ডিজ যাবেন।

তবে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এই সফরে যেতে পারবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ মাশরাফি বিন মুর্তজার স্ত্রী অসুস্থ। সম্প্রতি তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফরে সে অনিশ্চিত। সে তার স্ত্রীর অবস্থা সম্পর্কে আমাদের জানিয়েছে। বিষয়টিকে আমাদের সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে।’

তিনি আরো বলেন, ‘যদিও এখনো আমরা স্কোয়াড থেকে তার নাম বাদ দেয়নি। আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নিব আগামী ১২ জুলাই। কারণ তারপর দিনই ওয়ানডে দলের সদস্যরা ওয়েস্ট ইন্ডিজ যাবে।’

ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ২১৯ রানে হেরেছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে আগামী ১২ জুলাই। এরপর স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।