ওয়েজবোর্ড দাবিতে প্রধানমন্ত্রীর কাছে সাংবাদিকদের স্মারকলিপি

নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে সাংবাদিক নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে স্বারকলিপি দিয়েছেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে এ স্মারকলিপি দেন। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর প্রেস সচিব ইহসানুল করিম স্মারকলিপি গ্রহণ করেন।

সাংবাদিক নেতারা জানান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানিয়েছেন, প্রধানমন্ত্রী ওয়েজবোর্ড আন্দোলন সম্পর্কে অবহিত আছেন। স্মারকলিপি প্রধানমন্ত্রীর হাতে পৌঁছে দেবেন বলেও তিনি সাংবাদিকদের আশ্বস্ত করেন।

বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুলের নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন মহাসচিব ওমর ফারুক, সহসভাপতি মনোতোষ বসু, ট্রেজারার মধুসূধন মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক অমিয় ঘটক পুলক, কার্যনির্বাহী পরিষদের সদস্য মফিদা আকবর, ডিউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও স্বপন দাস গুপ্ত।

নবম ওয়েজবোর্ড গঠনের দাবিতে ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে আজ পদযাত্রা মিছিল করে স্মারকলিপি দেয়ার কর্মসূচি গ্রহণ করেছিল বিএফইউজে ও ডিইউজে।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে বিএফইউজে ও ডিইউজের নেতৃত্বে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে পদযাত্রা মিছিল বের করা হয়।

মিছিলটি জাতীয় ঈদগাহ ময়দানের সামনের কদম ফোয়ারা হয়ে মৎস্য ভবন মোড়ে গেলে পুলিশ মিছিলটি থামিয়ে দেয়।

সেখানে পুলিশের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল জানান, প্রধানমন্ত্রী কার্যালয় সাংবাদিকদের নবম ওয়েজবোর্ডের দাবি সম্বলিত স্মারকলিপি গ্রহণে সম্মতি জানিয়েছেন। তবে পদযাত্রা সহযোগে নয়, নির্দিষ্ট কয়েকজনকে গিয়ে স্মারকলিপি দিয়ে আসার কথা জানিয়েছেন। রুটি-রুজির দাবিতে শান্তিপূর্ণ এ আন্দোলন অব্যাহত থাকবে জানিয়ে তিনি মিছিলটিকে প্রেসক্লাবে ফিরে যাওয়ার নির্দেশ দেন।