এশিয়ান টিভিতে শামীমের ‘অন্য মানুষ’

বিনোদন প্রতিবেদক : রোবট পাগল। সে কারো সঙ্গে কথা বলে না। একা নিশ্চুপ থাকতে পছন্দ করে। হঠাৎ তারিন নামে একটি মেয়ের সঙ্গে তার দেখা হয়। তারিনকে দেখার জন্য প্রতিদিনি সে বাড়ির সামনে দাড়িয়ে থাকে। যেখানে তারিন সেখানেই রোবট গিয়ে হাজির। এটা নিয়ে বেশ বিরক্ত তারিন। কিন্তু তারিনের মা বিষয়টি নিয়ে বেশ মজা করেন। রোবটকে তিনি বাসায় ডেকে খাওয়ান।

কিন্তু যতই দিন যায়, তারিনের ব্যাপারে রোবটের পাগলামি ততই বাড়তে থাকে। এদিকে তারিনের হবু বর সোহেল বিয়ের জন্য ঢাকায় আসবে বলে জানায়। সোহেল আসার পর রোবট যাতে ঝামেলা না করে, তাই তারিন এবং তার মা তাকে নানা ভাবে বোঝাতে থাকে। কিন্তু রোবটের পাগলামী তাতে কমে না। যার ফলে তারিন এবং তার মা রোবটের সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে।

এরপর হঠাৎই রোবট এলাকা থেকে লাপাত্তা হয়ে যায়। ঘটনাক্রমে একদিন তারিনের গাড়ীর সঙ্গে তার এক্সিডেন্ট হয়। তার পকেটে মেলে একটি চিঠি। সেই চিঠি থেকে তারিন জানতে পারে, রোবট আসলে পাগল নয়, পাগলের বেশে ঘুরে বেড়ায়। কিন্তু কেন? সেই কারণ জেনে চমকে ওঠে তারিন। এরপরই ঘটনা অন্য দিকে মোড় নেয়।

সেই ঘটনা জানতে হলে চোখ রাখতে হবে টিভির পর্দায়। কেননা এটি রিয়েল লাইফের কোনো ঘটনা নয়, পুরোটাই রিল লাইফের। এমন গল্পকেই টিভির পর্দায় আনছেন পরিচালক শরিফুল ইসলাম শামীম। এটির গল্পও তিনি লিখেছেন। নাম দিয়েছেন ‘অন্য মানুষ’।

এই নাটকে রোবট পাগলের চরিত্রে অভিনয় করেছেন সাঈদ বাবু। তারিন চরিত্রে আছেন তানিয়া হোসেন। আরো আছেন মনিরা মিঠু , বাসার , সোহেল ,সবুজসহ অনেকে। ফ্যাক্টর থ্রি সলিউশনসের প্রযোজনায় নির্মিত এ নাটকটি আজ বৃহস্পতিবার রাত ১০টায় এশিয়ান টিভিতে প্রচারিত হবে।

নাটকটি সম্পর্কে পরিচালক শামীম বলেন, ‘রোবট পাগল চরিত্রটি নিয়ে অনেক ভেবেছি। আসলে মানুষের বাহ্যিক সত্তার আড়ালে আরো একটি সত্তা লুকিয়ে থাকতে পারে এবং তারও একটি নিজস্ব ভাবনার জগত আছে। এই নাটকের গল্পের মধ্যে দিয়ে সেই বিষয়টি বের করে নিয়ে আসতে চেয়েছি। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।’