এমবিবিএস ভর্তি পরীক্ষা : যেসব স্থানে পার্কিং করা যাবে গাড়ি

নিজস্ব প্রতিবেদক : ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার সকাল ১০টা থেকে দেশব্যাপী একসঙ্গে অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগরীতে ৯টি কেন্দ্রে মোট ৩৪ হাজার ৭৪০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

পরীক্ষা শুরুর আগে থেকেই পরীক্ষা কেন্দ্র ও এর আশপাশের রাস্তাগুলোতে পরীক্ষার্থী, অভিভাবক এবং বিভিন্ন ধরনের যানবাহনের ভিড়ের কারণে পার্কিং ব্যবস্থাপনা অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে পার্কিং ব্যবস্থাপনা অনুসরণ করতে এ আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, লেকচার থিয়েটার ভবন, বিজনেস স্টাডিজ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদের কেন্দ্রগুলোতে ৯ হাজার ৯৯৯ জন, ঢাকা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের কেন্দ্র দুটিতে ৫ হাজার ৭৪১ জন, ইডেন মহিলা কলেজে ৬ হাজার, তেজগাঁও কলেজে ৮ হাজার, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

পরীক্ষার্থী, অভিভাবক এবং বিভিন্ন ধরনের যানবাহনের ভিড়ের কারণে যেসব স্থানে পার্কিং ব্যবস্থাপনা অনুসরণ করতে বলা হয়েছে, সেগুলো হলো :

১. ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রগুলোতে আসা অভিভাবক ও পরীক্ষার্থীদের গাড়ি মল চত্ত্বর ও জগন্নাথ হল থেকে পলাশী পর্যন্ত পশ্চিম প্রান্তে একদিকে পার্কিং করা যাবে।

২. ইডেন মহিলা কলেজ কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রগুলোতে আসা পরীক্ষার্থীদের গাড়ি নীলক্ষেত থেকে পলাশী ক্রসিং পর্যন্ত পূর্ব দিকে এক লেনে পার্কিং করা যাবে।

৩. ঢাকা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল কেন্দ্রিক পরীক্ষা কেন্দ্রগুলোতে আসা অভিভাবক ও পরীক্ষার্থীদের গাড়ি পুরাতন এ্যালিফেন্ট রোড হয়ে গাউছিয়া পর্যন্ত পার্কিং করা যাবে।

৪. তেজগাঁও কলেজে সোনারগাঁওয়ের দিক থেকে আসা অভিভাবক ও পরীক্ষার্থীরা ইন্দিরা রোডে নেমে ব্যক্তিগত গাড়ি মানিক মিয়া অ্যাভিনিউতে পার্কিং করবেন। মানিক মিয়া অ্যাভিনিউ ও অরোপ্লেন ক্রসিং দিয়ে আসা পরীক্ষার্থীরা কেআইবি’র সামনে নেমে উদ্যান পার হয়ে তেজগাঁও কলেজে যাবেন। তাদের ব্যক্তিগত গাড়ি ফার্মগেট, বিজয় সরণি, খেজুরবাগান হয়ে মানিক মিয়া অ্যাভিনিউয়ে এসে পার্ক করবেন।

৫. মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে আসা পরীক্ষার্থীদের সুবিধার্থে উক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সামনের রাস্তা যানবাহন চলাচলের জন্য বন্ধ থাকবে। ব্যক্তিগত গাড়ি পীরজঙ্গি ক্রসিং ও কমিশনার গলি ক্রসিংয়ে ছাত্র-ছাত্রীদের নামিয়ে দিয়ে পার্শ্ববর্তী নির্দিষ্ট এলাকায় পার্কিং করবে।

Inline
Inline