এমবাপ্পের জোড়া গোলে ৪-২ ব্যবধানে এগিয়ে ফ্রান্স

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টিনার জালে মুহুর্মুহু গোল করছে ফ্রান্স। সর্বশেষ ৬৮তম মিনিটে এমবাপ্পে গোল করে ফ্রান্স ৪-২ গোলে এগিয়ে দিয়েছেন। এর আগে ৬৪তম মিনিটে ফ্রান্সকে ৩-২ গোলে এগিয়ে দেন এমবাপ্পে। তার আগে ৫৭তম মিনিটে ২-২ সমতা আনে ফ্রান্স। গোলটি করেন পাভার্ড। ম্যাচে এখন দ্বিতীয়ার্ধের খেলা চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচে ৪-২ গোলে এগিয়ে রয়েছে ফ্রান্স।

আজ শুরুতেই এগিয়ে যায় ফ্রান্স। ১৩তম মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন অ্যান্তোনি গ্রিজম্যান। ডি-বক্সের মধ্যে এমবাপ্পেকে ফাউল করেন মার্কো রোহো। এ কারণে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। এরপর ৪১তম মিনিটে ম্যাচে ১-১ সমতা আনে আর্জেন্টিনা। গোলপোস্ট থেকে প্রায় ২৫ গজ দূর থেকে বাঁকানো শটে বল জালে পাঠিয়ে দেন ডি মারিয়া।

১-১ সমতায় থেকে বিরতিতে যায় ফ্রান্স-আর্জেন্টিনা। বিরতি থেকে ফিরেই ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। ৪৮তম মিনিটে গোলটি করেন মের্কাদো। ডি-বক্সের মধ্যে থেকে শট নিয়েছিলেন লিওনেল মেসি। এরপর শেষ আঁচড় দেন মের্কাদো। বলটি গিয়ে আশ্রয় নেয় জালে।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের মাচে আজ বাংলাদেশ সময় রাত আটটায় ফ্রান্সের বিপক্ষে নেমেছে আর্জেন্টিনা। আজ যারা জিতবে তারা কোয়ার্টার ফাইনালে উঠবে। আর যারা হারবে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নিবে।

আর্জেন্টিনা ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ রানার আপ হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে। গ্রুপ পর্বে তারা আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করার পর ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হেরে যায়। এরপর গ্রুপ পর্ব থেকেই আর্জেন্টিনার বিদায়ের শঙ্কা তৈরি হয়। কিন্তু তারা নাইজেরিয়াকে হারিয়ে সব শঙ্কা উড়িয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে।

অন্যদিকে, ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ফ্রান্স। প্রথম দুই ম্যাচে জিতে তারা দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেলেছিল। তাই ফ্রান্স তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডেনমার্কের বিপক্ষে কয়েকজন খেলোয়াড়কে বিশ্রামে রেখেছিল। কিন্তু আজ তারা পুরো শক্তি নিয়েই মাঠে নামছে। ফ্রান্স যে একাদশ নিয়ে পেরুকে ১-০ গোলে হারিয়েছিল আজ তারা সেই একাদশ রেখেছে। ফ্রান্স আজ একাদশে ছয়টি পরিবর্তন এনেছে। একাদশে ফিরেছেন পগবা ও এমবাপ্পে।