এমন পারফরম্যান্স দরকার ছিল: মুশফিক

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশের জন্য মিরপুর টেস্ট ছিল ‘ডু অর ডাই’ ম্যাচ। সেই ম্যাচে প্রতাপ ছড়িয়ে জয় তুলে নিল টাইগাররা। মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরি, মুমিনুল-মাহমুদউল্লাহর সেঞ্চুরি এবং তাইজুল-মিরাজের অসাধারণ বোলিংয়ে প্রতাপ ছড়িয়ে জয় পেয়েছে বাংলাদেশ। টাইগাররা জিম্বাবুয়েকে হারিয়েছে ২১৮ রানে। যার ফলে দুই ম্যাচ সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। ডাবল সেঞ্চুরি করায় মুশফিকুর রহিম পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার।

বৃহস্পতিবার ম্যাচ শেষে নিজের ও দলের পারফরম্যান্স নিয়ে মুশফিকুর রহিম বলেন, ‘এমন পারফরম্যান্স দরকার ছিল। প্রথম টেস্টে আমরা ভালো খেলতে পারিনি। আমি মনে করি, ছেলেরা সবাই ভালো খেলেছে। মুমিনুল দুর্দান্ত একটি ইনিংস খেলেছে। পুরো সিরিজে বোলাররা ভালো করেছে। বিশেষ করে তাইজুল ও মিরাজ। গত তিন বছর ধরে ঘরের মাঠে টেস্টে আমরা আধিপত্য বিস্তার করছি। সামনে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। আশা করি, এই সিরিজও ভালো হবে। গত দুই বছর ধরে মিরাজ চমৎকার খেলছে। আশা করি, দল হিসাবে আমরা উন্নতির ধারা অব্যাহত রাখব।’

টেস্ট ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে দুইটি ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিক। এই ম্যাচে ২১৯ রান করে অপরাজিত থাকেন মুশফিক। এর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রান করে আউট হয়েছিলেন তিনি। বিশ্বের মধ্যে প্রথম উইকেটরক্ষ-ব্যাটসম্যান হিসাবে দুইটি ডাবল সেঞ্চুরি করেছেন মুশফিক। টেস্টে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এখন পর্যন্ত মোট তিনজন ডাবল সেঞ্চুরি করেতে পেরেছেন। এর মধ্যে মুশফিকুর রহিম একটি, তামিম ইকবাল একটি ও সাকিব আল হাসান একটি উইকেট ডাবল সেঞ্চুরি করেন।