এবার হল ও টেলিভিশনে ঈদের সিনেমা

ঢাকা, ২৯ মে, ২০১৮ : আসন্ন ঈদে দর্শকরা সিনেমা হল ও টিভি মিডিয়ায় নতুন ও পুরনো মিলে কয়েকটি ছায়াছবি উপভোগ করবেন। এর মধ্যে মুক্তির অপক্ষোয় রয়েছে ৫টি।
এবারের ঈদের জন্য সেন্সর বোর্ডে জমা দেয়া ছবিগুলো হচ্ছে, পোড়া মন, চিটাগাংইয়া পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া, আমার প্রেম আমার প্রিয়া, সুপার হিরো, ভাইজান এলোরে ও সুলতান। প্রথম তিনটি ছবি ইতোমধ্যে সেন্সরবোর্ডের অনুমতি পেয়েছে। এসব ছবির প্রচারও শুরু হয়েছে।
সেন্সরের অপেক্ষায় ‘সুপার হিরো’ ছবির প্রযোজক তাপসী ফারুক জানান, একটি বিশেষ কারণে ছবিটির সেন্সর এখনো ঝুলে আছে। আশা করি ঈদের আগেই ছবিটি মুক্তি পাবে।
এ ছাড়া সেন্সরের জন্য জমা দেয়া ‘ভাইজান এলো রে’ ও ‘সুলতান’ এ দুটি ছবি সাফটার মাধ্যমে আমদানি করা হয়েছে।
সম্প্রতি মুক্তিপ্রাপ্ত এবং আন্তজার্তিক উৎসবে পুরস্কারপ্রাপ্ত বেশ কয়েকটি ছবি এবার ঈদে প্রথমবারের মতো প্রদর্শনের প্রস্তুতি নিচ্ছে সংশ্লিষ্ট টিভি কর্তৃপক্ষ। এর মধ্যে রয়েছে- অস্কারে প্রতিনিধিত্বকারী ছবি ‘খাঁচা’ ও ‘ঢাকা অ্যাটাক’।
চ্যানেল-আই জানায়, এবার ঈদে তারা কালে পুতুল, দাদা ভাই জিন্দবাদ, আলতা বানু, ছিটকিনি, খাঁচা এই ৬টি ছবি দেখাবে। এটিএন বাংলা দেখাবে ঢাকা অ্যাটাক, খাস জমি ও সোনা বন্ধু। এই চ্যানেলটির ঈদের বিশেষ চমক হচ্ছে আফজাল ও সুবর্ণার দীর্ঘদিন পর একসঙ্গে অভিনীত এবং বদরুল আনাম সৌদ রচিত নাটক ‘নূরুল আলমের বিয়ে’। নাটকটি প্রযোজনায় রয়েছেন আরিফ খান।
ঈদের নতুন মুক্তি পাওয়া ছবিগুগুলো দেশের বিভিন্ন জেলার সিনেমা হলেও দেখানো হবে।
বিটিভিসহ অন্য চ্যানেলগুলোতে পুরনো ছায়াছবি দেখানো হবে। বিভিন্ন চ্যানেল ইতোমধ্যে তাদের ছবির প্রচারও শুরু করেছে। একমাত্র চ্যানেল-আই তাদের নিজস্ব প্রযোজনায় একটি ছবি প্রচার করবে। ছবিটি হচ্ছে ‘না জেনে নারায়ণগঞ্জে’।
চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান গুলজার বাসসকে বলেন, এবারের ঈদে পাঁচটি নতুন ছবি মুক্তি পাবে। এ পর্যন্ত তিনটি ছবি সেন্সর থেকে অনুমতি পেয়েছে। আশা করছি, এবারের ঈদে দর্শকরা সৃষ্টিশীল ও রুচিসম্পন্ন ছবি উপভোগ করতে পারবেন। প্রযোজকরা টিভিতে প্রচারের জন্য ইতোমধ্যে বেশ কয়েকটি টিভি কর্তৃপক্ষের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

Inline
Inline