এবার বাংলাদেশের মেয়েদের নেদারল্যান্ডস বধ

ক্রীড়া প্রতিবেদক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে নিউ পাপুয়া নিউ গিনিকে হারানোর পর এবার নেদারল্যান্ডসকে বধ করলো বাংলাদেশের মেয়েরা। নিজেদের দ্বিতীয় ম্যাচেও ৭৩ বল হাতে রেখে স্বাগতিক নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়েছে রোমানা-সালমারা।

বাংলাদেশের বোলারদের সামনে মাত্র ৪২ রানেই অল-আউট হয় ডাচরা। নারী আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যেটি চতুর্থ সর্বনিম্ন স্কোর।

সোমবার টসে হেরে ব্যাট করতে নেমে ১৮ ওভারে সবগুলো উইকেট হারিয়ে মাত্র ৪২ রান সংগ্রহ করে নেদারল্যান্ডস। বাংলাদেশের বোলারদের সামনে ব্যাট হাতে দাঁড়াতেই পারেনি স্বাগতিকরা। শুধুমাত্র একটি জুঁটি থেকে আসে ২৩ রান। দলের হয়ে দুই ব্যাটসম্যান করেন যথাক্রমে ১৫ এবং ১৪। বাকি ৯ ব্যাটসম্যান মিলে ছয় রানও তুলতে পারেননি। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেছেন ছয় ব্যাটসম্যান।

বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন ফাহিমা এবং সালমা। দুইটি উইকেট পেয়েছেন পান্না ঘোষ। আর একটি করে পেয়েছেন সালমা খাতুন এবং নাহিদা।

৪৩ রানে জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দ্রুত রান তুলতে গিয়ে তিন উইকেট হারিয়ে বসে। পরে নিগার সুলতানাকে নিয়ে ওপেনার শামীম মাত্র ৭.৫ ওভারেই জয় তুলে নেন। টানা দ্বিতীয় এই জয়ে বিশ্বকাপের মূল পর্বের পথ সুগম করলো এশিয়ার চ্যাম্পিয়নরা।

সংক্ষিপ্ত স্কোর:

নেদারল্যান্ডস: ১৮ ওভারে ৪২ (ক্যালিস ১৫, হানেমা ১৪; নাহিদা ১, পান্না ২, রুমানা ৩, ফাহিমা ৩)।

বাংলাদেশ: ৭.৫ ওভারে ৪৪/৩ (শামিমা ১৪, আয়েশা ৬, ফারজানা ১*, নিগার ৪, রুমানা ৪*; স্লোব ২/৪)

ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী

প্লেয়ার অব দা ম্যাচ: ফাহিমা খাতুন

Inline
Inline