এবারও পুরস্কার নিল শাওনের দুই ছেলে

বিনোদন ডেস্ক : গত বছর ‘অনিল বাগচীর একদিন’ ছবির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ জিতেছিলেন দেশবরেণ্য কথাসাহিত্যি, নাট্যকার ও চলচ্চিত্রকার হুমায়ূন আহমেদ। কিন্তু জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ৪০তম আসর বসার আগেই পৃথিবী থেকে চিরবিদায় নেন বহু প্রতিভাধর এ মানুষটি। তাঁর পক্ষে পুরস্কার গ্রহণ করতে মঞ্চে ডাকা হয় হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওনকে।

কিন্তু উপস্থিত দর্শকদের অবাক করে দিয়ে বাবার হয়ে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’ গ্রহণ করতে মঞ্চে উঠে পড়ে হূমায়ন আহমেদ ও শাওন দম্পতির দুই পুত্র নিষাদ ও নিনিত। সঙ্গে অবশ্য দুই পুত্রের মা শাওনও এসেছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বাবার পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করে ভবিষ্যতের দুই ক্ষুদে তারকা নিষাদ ও নিনিত।

চলতি বছরেও দেখা মিলল একই দৃশ্যের। নিষাদ ও নিনিত এবার পুরস্কার নিয়েছে মায়ের পক্ষ থেকে। চলতি বছরে শ্রেষ্ঠ নারী কণ্ঠশিল্পী হিসেবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ পেয়েছেন শাওন। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে নির্মিত একই নামের ছবিতে শাওনের গাওয়া ‘চলো না বৃষ্টিতে ভিজি’গানটির জন্য সেরা নারী কণ্ঠশিল্পী নির্বাচিত হয়েছেন তিনি।

এই পুরস্কার নেয়ার জন্য শাওনকে মঞ্চে ডাকা হলে তার সঙ্গে হাজির হন দুই ছেলে নিষাদ ও নিনিতও। গতবারের মতো এবারও তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে মা শাওনের পক্ষে পুরস্কার গ্রহণ করেছে। রবিবার বিকালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ৪১তম এ আসরটি বসেছিল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। যৌথভাবে আসরটির আয়োজন করে বাংলাদেশ তথ্য মন্ত্রণালয় ও বিএফডিসি।

Inline
Inline