এতিম ও দরিদ্র ছাত্রদের সাথে “সাপোর্টিং ফ্রেন্ডস ফাউন্ডেশন” এর ঈদ উৎসব

রিয়াজুল ইসলাম, ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা : “সাপোর্টিং ফ্রেন্ডস ফাউন্ডেশন এস.এস.এফ” (SFF)। মানবতার ডাকে, মানুষের পাশে এই স্লোগান নিয়ে গড়ে উঠা কিছু তরুণের স্বপ্নের ফাউন্ডেশন এই এস.এস.এফ। সর্বদা অসহায়, এতিম ও দরিদ্রের জন্য কাজ করার অঙ্গীকারে আবদ্ধ হয়ে ২০১৮ সালের ফেব্রুয়ারিতে তৈরী হয় নবীনদের এই এস.এস.এফ।
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে “ঈদ উৎসব ২০১৮” নামফলকে রাজধানীর রায়ের বাগের জনতাবাগ অবস্থিত “জনতাবাগ আলী নূর মাদ্রাসায়” ৩৪ জন এতিম ও দরিদ্র মাদ্রাসা ছাত্রের মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে, গত ০৮ জুন শুক্রবার তাদের মাঝে ঈদের নতুন জামা প্রদান করা হয়। ঈদের জামাগুলো উপহার পেয়ে এতিম ও দরিদ্র ছাত্রদের মাঝে ঈদ আনন্দ নেমে আসে, এ যেন এক উৎসব মুখর আনন্দঘন পরিবেশ। এক পলকের মধ্যেই স্থানটি কিছু উজ্জ্বল তারার হাসির আলোয় আলোকিত হয়ে যায়।
খোঁজ নিয়ে জানা যায়, ফাউন্ডেশনটি প্রতিষ্ঠিত হওয়ার পর এটি তাদের প্রথম সামাজিক কর্মকাণ্ড। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন পুরান ঢাকা বংশালের বিশিষ্ট ব্যাবসায়ী হাজি মোহাম্মদ মফিজুল ইসলাম। উপস্থিত অতিথিরা এস.এস.এফ এর দীর্ঘ পথ চলা কামনা করেন এবং তারা যেন তাদের বিদ্যাবুদ্ধি ও শ্রম দিয়ে এই পুরো সমাজকে ভাল কিছু উপহার দিতে পারে এই আশা ব্যাক্ত করেন।
উক্ত বিতরণ অনুষ্ঠানে সার্বিক পরিচালনায় ছিলেন “সাপোর্টিং ফ্রেন্ডস ফাউন্ডেশন এস.এস.এফ” এর সভাপতি আবরার ইসলাম আদর, সহ-সভাপতি নাসির নাহিদ, সাধারণ সম্পাদক ওমায়ের চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক হাসিব ইবনে কামাল। এছাড়াও সদস্যদের মধ্যে নূর মোহাম্মাদ তানজিম ও ই.এইচ.ইয়াসিন উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন মাদ্রাসার সভাপতি দেলোয়ার খান, সাধারণ সম্পাদক আনোয়ার মজুমদার এবং উক্ত মাদ্রাসা প্রধান, মাওলানা ইয়াহ-ইয়া ফরহাদ সহ আরও অনেকে।