এক পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে পর পর দুম্যাচে বিশাল জয় নিয়ে ইতিমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। আজ নিজেদের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ । জিম্বাবুয়ের বিপক্ষে টাইগাররা নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটের বিশাল জয় পায় । জিম্বাবুয়ের স্পিন দুর্বলতার জন্য প্রথম দিন একাদশে সাকিবের সাথে রাখা হয়েছিল বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামকে । সে কৌশল আজও কাজে লাগাতে একাদশে সাইফ উদ্দিনের বিপরীতে রাখা হবে তাকে ।

জিম্বাবুয়ের সাথে প্রথম ম্যাচে টাইগারদের স্পিনজাদু বেশ কাজে দিয়েছিলো। ওইদিন ৩ উইকেট নিয়েছিলেন অলরাউন্ডার সাকিব আল হাসান আর ১০ ওভারে মাত্র ২৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন সানজামুল ।কিন্তু দ্বিতীয় দিন আবহাওয়া ও ব্যাটিং উইকেটের কথা চিন্তা করে সানজামুলের বিপরীতে খেলানো হয় পেস বলার সাইফ উদ্দিনকে । কিন্তু আজ প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলে আবারও সুযোগ পাচ্ছেন সানজামুল ইসলাম । এছাড়া একাদশে আর কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

ফাইনাল যেহেতু নিশ্চিত তাই এই দুই ম্যাচে যাচাই-বাচাই করার সুযোগ রয়েছে। কিন্তু জয়ের ধারা স্থির রাখতে দল নিয়ে বেশি যাচাই-বাচাই করতে নারাজ টাইগার দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ।

এবিষয়ে তিনি বলেন, ‘জয় হলো একটা অভ্যাস। তাই এর থেকে দূরে সরা মানেই সমস্যা।আমরা এই দল বা একাদশ নিয়ে হারতেও পারি ।হয়ত কৌশলগত কিছুটা পরিবর্তন করা যায় কিন্তু সেটা আলাদা বিষয় । তাই জয়ের কম্বিনেশনটা ধরে রাখাটাই আমাদের মূল উদ্দেশ্য । গত দুটি ম্যাচ দারুণ জিতেছি এখন আমাদের ফাইনাল জেতাটাই আসল ।’