এই যুগে মিডিয়া ক্রিকেটের গুরুত্বপূর্ণ অংশ: তামিম

সোমবার জাতীয় দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন গনমাধ্যমের উপর অনেক চটেছিলেন। গনমাধ্যমকে তিনি ‘নোংরা মিডিয়া’ ও বলেছেন। কিন্তু গতকাল জাতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল মিডিয়াকে ক্রিকেটের গুরুত্বপূর্ন অংশ বলে উল্লেখ্য করেন।

লঙ্কানদের কাছে ত্রিদেশীয় সিরিজের পর টেস্টেও বিশাল ব্যবধানে হারে বাংলাদেশ। গনমাধ্যম দলের এমন হতাশার কারণ জানতে চায় খালেদ মাহমুদ সুজনের কাছে । কিন্তু সুজন চটেছিলেন মিডিয়ার উপর। মিডিয়া কে ক্রিকেটের অন্তরায় বলেন তিনি। তাছাড়া মিডিয়ার কারণে ক্রিকেট আটকে আছে কি না সেটা নিয়েও তিনি প্রশ্ন তোলেন।

কিন্তু গতকাল অনুশীলনে দলের সিনিয়র সদস্যে তামিম ইকবালের গলায় ছিলো অন্যসুর। গতকাল মিডিয়ার সামনে কথা বলার সময় খালেদ মাহমুদের কথায় না গিয়ে তামিম তার নিজের মতামত জানান।

তিনি বলেন,‘উনি কি বলেছেন, সেদিকে আমার না যাওয়াটাই ভালো। আমার মতে, সমালোচনা সব জায়গায় কম-বেশি হবেই। আমার কাছে দল হিসেবে আমরা কতটা শক্ত থাকতে পেরেছি, সেটাই বড় কথা।”

আর মিডিয়া সম্পর্কে তামিম বলেন, ‘এই যুগে মিডিয়া ক্রিকেটের খুব গুরুত্বপূর্ণ অংশ। আমি মনি করি, আমরা অবশ্যই আমাদের কাজটা করব আর মিডিয়া তাদের কাজ করবে। আমাদের উচিত নিজেদের কাজেই ভালোভাবে মনোযোগ দেওয়া।”