এই ঈদেও ‘সুরে মাতাবেন’ মাহফুজুর রহমান

বিনোদন ডেস্ক : গত এক বছর ধরে ঈদ বিনোদনের অন্যতম বাহক হয়ে উঠেছেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। ঈদ এলেই তিনি টিভির পর্দায় হাজির হন গানের ঢালি নিয়ে। গত বছরের ঈদুল ফিতরে ‘প্রিয়ারে’ ও ঈদুল আজহায় ‘স্মৃতির আল্পনা আঁকি’নামে মাহফুজুর রহমানের দুটি এক সঙ্গীতানুষ্ঠান প্রচার হয়েছিল তারই মালিকানাধীন এটিএন বাংলার পর্দায়। সেই থেকে তুমুল আলোচনায় স্বঘোষিত এ শিল্পী।

তারই ধারাবাহিকতায় এবারের রোজার ঈদেও থাকছে মাহফুজুর রহমানের আরও একটি একক সঙ্গীতানুষ্ঠান। নাম ‘মনে পড়ে তোমায়’। অনুষ্ঠানে মোট ১০টি গান রয়েছে। এর মধ্যে রয়েছে ভারতের প্রখ্যাত শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর সুর করা দুটি গান। এ গান দুটি লিখেছেন মোহাম্মদ ইকবাল হোসেন।

রাজেশ ঘোষের কথা, সুর ও সংগীতে রয়েছে দুটি গান। বাকি ছয়টি গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন মান্নান মোহাম্মদ। গানগুলো লিখেছেন শেখ রেজা শানু, নাজমা মোহাম্মদ, দেলোয়ার আরজুদা শরফ ও শহীদুল্লাহ ফরায়েজী। বাংলাদেশের বিভিন্ন মনোরম লোকেশনে গানগুলোর ভিডিওর দৃশ্যধারণ করা হয়েছে।

সুপার-ডুপার বিস্কুট নিবেদিত মাহফুজুর রহমানের একক এ সঙ্গীতানুষ্ঠানটি ঈদের তৃতীয়দিন রাত ১০:৩০ মিনিটে এটিএন বাংলায় প্র্রচার করা হবে। এর আগে গত ৩ জুন, রবিবার এটিএন বাংলার ফেসবুক পেজে সঙ্গীতানুষ্ঠানটির প্রোমো প্রকাশ করা হয়। প্রোমোটি ইতোমধ্যেই ভাইরাল। এ পর্যন্ত চার লাখের মতো দর্শক প্রোমোটি দেখে ফেলেছেন।

এদিকে গত বছরে প্রচারিত দুটি এক সঙ্গীতানুষ্ঠান নিয়ে ব্যাপক সমালোচিত হয়েছিলেন ড. মাহফুজুর রহমান। ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমত হাসিঠাট্টার পাত্র হয়ে পড়েছিলেন তিনি। তাকে নিয়ে বানানো হয়েছিল না ব্যঙ্গচিত্র। কিন্তু কোনো কিছুতেই দমে যাননি এটিএন বাংলার কর্ণধার ও স্বঘোষিত এ কণ্ঠশিল্পী।

সে সময় হওয়া সমালোচনা ও ব্যঙ্গচিত্র নিয়ে এক সাক্ষাতকারে মাহফুজুর রহমান বলেছিলেন, ‘কোনো একটি কাজ করলে সেখানে প্রশংসার পাশাপাশি সমালোচনাও থাকবে। তাছাড়া যারা গান বোঝেন না তারাই সমালোচনা করেছেন। যত সমালোচনাই হোক আমি সঙ্গীত চালিয়ে যাবো।’ কাজেই এবারের ঈদে প্রচারিত ‘মনে পড়ে তোমায়’ দিয়ে আগের সমালোচনাগুলোর জবাব তিনি দিতে পারেন কিনা এখন সেটা দেখারই অপেক্ষা।

Inline
Inline