উত্তাল গোপালগঞ্জ শ্রমিক নেতা বাসু হত্যার প্রতিবাদে মানব বন্ধন : দক্ষিণ বঙ্গ অচল করে দেয়ার হুমকী

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সদ্য বিদায়ী সভাপতি শেখ সাইদুর রহমান বাসু হত্যার প্রতিবাদে মানব বন্ধন, বিক্ষোভ ও স্মারক লিপি পেশ করেছে গোপালগঞ্জ মটর শ্রমিক ইউনিয়ন ও এলাকাবাসী। গতকাল বুধবার সকাল ১১ টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী এ কর্মসূচী পালিত হয়। কর্মসূচীতে ২ সহশ্রাধীক শ্রমিক ও সাধারণ মানুষ অংশ নেন।
মানব বন্ধন চলাকালে বাসু হত্যার বিচার ও হত্যাকারীদের গ্রেফতার দাবী করে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ শ্রমিক ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ওমর মোল্লা, শ্রমিক নেতা স্বপন মোল্লা, আব্দুস ছত্তার মোল্লা, আনিসুর রহমান সুজন প্রমুখ। শ্রমিক নেতারা বলেন, ৫ দিনের মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে শ্রমিক আন্দোলনের মাধ্যমে শুধু দক্ষিণ বঙ্গ নয় সারা বাংলাদেশ অচল করে দেয়া হবে। তারা আরো বলেন, আমারা আইনের প্রতি শ্রদ্ধাশীল কিন্তু আমাদের দাবী মেনে নেয়া না হলে যদি কোন অপ্রীতিকর ঘটনা ঘটে তার জন্য শ্রমিকরা দায়ী থাকবে না। প্রয়োজনে অনশনসহ আরো কঠোর আন্দোলনের কর্মসূচী দেয়া হবে।
এছাড়াও বাসুর স্ত্রী বিলকিস বেগম ও কন্যা মুনিয়া হত্যা মামলাটি দ্রুত বিচার আইনে নেয়ার দাবী জানান। এ সময় বাসুর মেঝ কন্যা মুনিয়া প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলে তাঁর বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের বিচার বিচার হয়েছে। আমি চাই আমার বাবার হত্যাকারীদেরও বিচার হোক। তিনি আরো বলেন, আমার ৪ বছরের ভাই বায়েজিত এখন কাকে বাবা বলে ডাকবে।
উল্লেখ্য গত ১৭ ফেব্রুয়ারী রাতে গোপালগঞ্জের শ্রমিক নেতা সাইদুর রহমান বাসুকে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করে সন্ত্রাসীরা। ১৮ ফেব্রুয়ারী সকালে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।