উত্তরায় বাসা থেকে পাগলা শিয়াল উদ্ধার

টঙ্গী (গাজীপুর) : রাজধানীর উত্তরা আবাসিক এলাকার একটি বাসা থেকে উদ্ধার করা হয়েছে একটি পাগলা শিয়াল। তবে ফায়ার সার্ভিসের সহযোগিতায় শিয়ালটির আক্রমণ থেকে রক্ষা পেয়েছেন ওই বাসার লোকজন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বেলা ১১টার দিকে ক্ষুধার্ত পাগলা শিয়ালটি শিকারের উদ্দেশ্যে নিরাপত্তা কর্মীর চোখ ফাঁকি দিয়ে উত্তরা ১০নং সেক্টরের ১৩নং রোডের ৮১নং বাড়িতে ঢুকে পড়ে। শিয়ালটি ছয় তলা ওই বাড়ির নিচতলার একটি বাসায় ঢুকে শিকারের খোঁজে দৌড়াদৌড়ি করতে থাকে। এক পর্যায়ে বাসার লোকজন আতঙ্কিত হয়ে বাসার বাইরে চলে যায় এবং ৯৯৯ এ সংবাদ দেয়। ৯৯৯ থেকে তাৎক্ষণিক বিষয়টি উত্তরা ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।

খবর পেয়ে উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার মো. সফিকুল ইসলামের নেতৃত্বে একটি দল ঝুঁকি নিয়ে কৌশলে ওই বাড়ির নিচতলার একটি কক্ষ থেকে ক্ষুধার্ত পাগলা শিয়ালটিকে দীর্ঘ এক ঘণ্টার চেষ্টায় অক্ষত অবস্থায় উদ্ধার করে।

উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার মো. সফিকুল ইসলাম জানান, যেহেতু শিয়ালটি বন্যপ্রাণী তাই তাকে না মেরে ১৮নং সেক্টরের খোলা স্থানে ছেড়ে দেওয়া হয়।

তিনি বলেন, শিয়ালটি যাতে মানুষকে আক্রমণ করতে না পারে এবং জীবিত থাকে সেদিকে খেয়াল রেখে ফায়ার সার্ভিসের কর্মীরা পাগলা শিয়ালটিকে কৌশলে অত্যন্ত ঝুঁকি নিয়ে উদ্ধার করে।

তবে বাসার লোকজন বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বলে জানান এই কর্মকর্তা।