উচ্চশিক্ষার্থে অর্ণবের অস্ট্রেলিয়া যাত্রা

নিজস্ব প্রতিবেদক : ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড স্কুলের ও লেভেল এন্ড এ লেভেলের প্রাক্তণ শিক্ষার্থী অর্ণব চক্রবর্তী অস্ট্রেলিয়ার টপ র‌্যাঙ্কড বিশ্ববিদ্যালয় ‘ইউনিভার্সিটি অব মেলবোর্ন’-এ আন্ডার গ্র্যাজুয়েড পড়তে যাচ্ছেন। এ উদ্দেশ্যে আগামী ১৩ জুলাই ঢাকা ত্যাগ করবেন। তার পড়ার বিষয় মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং।

পড়াশোনার পাশাপাশি অর্ণব সামাজিক, সাংস্কৃতিক ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিভিন্ন প্রোগ্রামে একজন স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন। ২০১৪ সালে জাতিসংঘ সদর দপ্তরে ( নিউইয়র্ক) মডেল ইউনাইটেড ন্যাশন্স প্রোগ্রামে সে নিজের স্কুলের প্রতিনিধিত্ব করে। বাংলাদেশ থেকে প্রথম শিক্ষার্থী হিসেবে অর্ণব এই প্রোগ্রামে অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর স্বরুপ সনদ এবং গৌরব বয়ে আনেন। এছাড়া বাংলাদেশের স্বনামধন্য ইমিগ্রেশন ও এডুকেশন কনসালটেন্সি ফার্ম শা এসোসিয়েটসের অফিসিয়াল ‘এপ’ তৈরি করে দেশে বিদেশে অর্ণব দারুন প্রশংসা লাভ করে।

অর্ণব চক্রবর্তী অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠ ৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পান। তন্মধ্যে পরিবারের সিদ্ধান্তে এবং অর্নবের পছন্দের ইউনিভার্সিটি অব মেলবোর্নকেই বেছে নেন। পড়াশোনা শেষ করে অর্ণব দেশে ফিরে এসে দেশের কল্যাণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশের প্রথম শ্রেণির এডুকেশন, ক্যারিয়ার ও ইমিগ্রেশন কনসালটেন্সি ফার্ম শা এসোসিয়েটসের প্রধান নির্বাহী সুপ্রিয় কুমার চক্রবর্তী ও অনসূয়া চক্রবর্তীর প্রথম সন্তান অর্ণব চক্রবর্তী।