উইকেট হারিয়েও স্বস্তিতে জিম্বাবুয়ে

ক্রীড়া প্রতিবেদক : সিলেট টেস্টের ‍তৃতীয় দিনের শুরুতে দুই উইকেট হারালেও স্বস্তিতে জিম্বাবুয়ে। মাথা ঠান্ডা রেখে দলকে বড় লিডের পথে এগিয়ে নিচ্ছেন হ্যামিল্টন মাসাকাদজা এবং শন উইলিয়ামস। দুই জনের ব্যাটে ২৩০ রানের লিড নিয়ে এগিয়ে আছে জিম্বাবুয়ে।

লাঞ্চ বিরতির আগ পর্যন্ত দুই উইকেটে ৯১ রান করেছে সফরকারীরা। ৩৯ রানে ব্যাট করছেন হ্যামিল্টন মাসাকাদজা। তার সঙ্গে ১৬ রানে অপরাজিত আছেন শন উইলিযামস।

জিম্বাবুয়ের ইনিংসে প্রথম আঘাত আনলেন মেহেদী হাসান মিরাজ। ব্রায়ান চারিকে বোল্ড করে জুটি ভাঙেন এই অফ স্পিনার। মিরাজের পর দ্বিতীয় উইকেট জুটি ভাঙেন তাইজুল ইসলাম। ১৮তম ওভারের তিন নম্বর বলে ইমরুলের হাতে ক্যাচ দিয়ে টেইলরকে ফেরান তিনি। ফেরার আগে ২৪ বলে ২৫ রান করেছেন এই টপ অর্ডার।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে জিম্বাবুয়ের ২৮২ রানের জবাবে প্রথম ইনিংস মাত্র ১৪৩ রানে গুটিয়ে গেছে টাইগারারা। ফলোঅন এড়াতে পারলেও হার এড়াতে অসম্ভব কিছু করতে হবে স্বাগতিকদের। ১৪০ রানের লিড নিয়ে তৃতীয় দিন ব্যাট করতে নেমেছে জিম্বাবুয়ে।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৮২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল তারা। কিন্তু রবিবার সকালে বাকি পাঁচ উইকেট নিয়ে মাত্র ৪৬ রান তুলতে পারে জিম্বাবুয়ে।