উইকেট বিলিয়ে দিয়ে আসছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা!

ক্রীড়া ডেস্ক : একের পর এক উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। যেন উইকেট বিলিয়ে দিয়ে আসছেন ব্যাটসম্যানরা! সাকিব-মুশফিকের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা অল্প সময়ের ব্যবধানে রান আউট হয়ে ফিরে গেলেন সাজঘরে। সর্বশেষ ইনিংসের ২১তম ওভারে রান আউট হয়ে ফিরেছেন মুশফিকুর রহিম।

এশিয়া কাপে রবিবার সুপার ফোর পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৮ ওভারে ৫ উইকেটে ১১৭ রান।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায়। ইনিংসের পঞ্চম ওভারে আফতাব আলমের বলে রহমত শাহর হাতে ক্যাচ হন নাজমুল হোসেন শান্ত। ১৮ বল খেলে ছয় রান করেন তিনি। এরপর ষষ্ঠ ওভারে মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউ হন মোহাম্মদ মিথুন। দুই বল খেলে এক রান করেন তিনি।

এরপর লিটন দাস ও মুশফিকুর রহিম দারুণ খেলছিলেন। দুজনে মিলে ৬৩ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু ১৯তম ওভারে আবারও ছন্দপতন ঘটে বাংলাদেশের। এই ওভারে সাজঘরে ফিরে যান লিটন দাস ও সাকিব আল হাসান। রশীদ খানের করা ইনিংসের ১৯তম ওভারের চতুর্থ বলে ইহসানুল্লাহর হাতে ক্যাচ হন লিটন দাস। তিনি করেন ৪১ রান। ওয়ানডে ক্রিকেটে লিটন দাসের এটি ক্যারিয়ার সেরা ইনিংস। ওভারের শেষ বলে রান আউট হন সাকিব আল হাসান। দুই বল খেলে তিনি কোনো রান করতে পারেননি।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে একাদশে দুইটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একাদশে ঢুকেছেন ইমরুল কায়েস ও নাজমুল ইসলাম অপু। মোসাদ্দেক হোসেন সৈকতের পরিবর্তে ইমরুল কায়েসকে একাদশে রাখা হয়েছে। অন্যদিকে, রুবেল হোসেনের পরিবর্তে একাদশে রাখা হয়েছে নাজমুল ইসলাম অপুকে। এই ম্যাচের মাধ্যমে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হচ্ছে স্পিনার অপুর।

Inline
Inline