ঈদে রিয়াজের ‘কলুর বলদ ২’

বিনোদন ডেস্ক : গেল ঈদুল ফিতরে চ্যানেল আইয়ে প্রচার হয়েছিল নাটক ‘কলুর বলদ’। সাজ্জাত সুমনের পরিচালনায় সে নাটকের মূল চরিত্রে অভিনয় করেছিলেন চিত্রনায়ক রিয়াজ। আরও ছিলেন তানিয়া আহমেদ, মামুনুর রশিদ ও দিলারা জামান। ইউটিউবে প্রবাসী আবেগের ঢেউ উঠেছিল সে নাটককে ঘিরে। কেননা, প্রবাসী বাঙালিদের না বলা কষ্টের কথাই তুলে ধরা হয়েছিল সাজ্জাত সুমনের ‘কলুর বলদ’-এ।

চ্যানেল আইয়ের নিজস্ব ইউটিউবতো বটেই বিভিন্ন ভাবে আপলোডের হিড়িক পড়ে যায় নাটকটি। সব মিলিয়ে ৮৮টি লিংকে আপলোড করা হয় ‘কলুর বলদ’। চ্যানেল আই ইউটিউবের প্রায় ৮ লাখ ভিউসহ সব মিলিয়ে দুই মিলিয়ন ছাড়িয়ে যায় এটির ভিউয়ের সংখ্যা। ইউটিউবসহ সামাজিক মাধ্যমগুলোতে নাটকের দর্শক মন্তব্যেও ছিল প্রশংসা এবং আবেগের ছড়াছড়ি।

প্রথমটির ব্যাপক সাফল্যে অনুপ্রাণিত হয়ে আসন্ন ঈদুল আজহায় ‘কলুর বলদ ২’ নিয়ে হাজির হচ্ছেন নির্মাতা সাজ্জাত সুমন। তিনি জানালেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে মূলত আমরা নাটক নির্মাণ করে থাকি। ‘কলুর বলদ’ তারই একটা প্রতিচ্ছবি। নাটকটিতে কোনো ধরনের নির্মাণের মুন্সিয়ানা না দেখিয়ে প্রবাসীদের না বলা কষ্টগুলোকে সাধারণভাবে তুলে ধরেছি। আশাতীত সাড়াও পেয়েছি। দশর্কের অনুরোধ ও ভালোবাসায় সিক্ত হয়েই এবার ‘কলুর বলদ ২’ নির্মাণ করছি।’

প্রথমটির মতো ‘কলুর বলদ ২’-এও মূল চরিত্রে থাকছেন চিত্রনায়ক রিয়াজ। সেই নাটকের তার অভিনয় ছিল অসাধারণ। তবে পাল্টে গেছে নাটকের অন্যান্য চরিত্রগুলো। এবার নায়ক রিয়াজের স্ত্রীর ভূমিকায় থাকবেন ফারহানা মিলি। আরও আছেন ওয়াহিদা মল্লিক জলি,খায়রুল আলম সবুজ,হিমি হাফিজ,নিকুল কুমার মন্ডল ও আখন্দ জাহিদসহ অনেকে। তবে নাটকটি ঈদের কোন দিন প্রচার হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।